Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

দক্ষিণবঙ্গে কাল থেকে বিক্ষিপ্তবৃষ্টি

ইমামা খাতুন

Published: 09 July, 2024, 06:42 PM
দক্ষিণবঙ্গে কাল থেকে বিক্ষিপ্তবৃষ্টি


পুবের কলম প্রতিবেদক: দক্ষিণবঙ্গে কাল থেকে বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি কয়েকটি জেলায় হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে। বুধবার উত্তরবঙ্গ লাগোয়া ও পশ্চিমের দু-এক জেলায় বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বাড়বে বৃহস্পতিবার থেকে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।
মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭০ থেকে ৯১ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টি হয়েছে ২.৯ মিলিমিটার।
অন্যদিকে, ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। ফের দুর্যোগের আশঙ্কা সপ্তাহের মাঝে। উত্তরবঙ্গে বুধবার ও বৃহস্পতিবার প্রবল বর্ষণের আশঙ্কা। মঙ্গলবার থেকেই অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয় এবং সিকিমে প্রবল বর্ষনের সতর্কতা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। আরও এক দফায় দুর্যোগে দুর্ভোগ চলবে উত্তরবঙ্গে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরের জেলাগুলিতে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কিছুটা কমছিল। দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে তার সঙ্গে বজ্রপাত ও দমকা ঝোড়ো হওয়ার আশঙ্কা থাকবে।

Leave a comment