Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

ইসরাইলের বিরুদ্ধে দীর্ঘমেয়াদি লড়াইয়ে প্রস্তুত, সাফ জানাল হামাস

Puber Kalom

Puber Kalom

Published: 19 May, 2024, 02:33 AM
ইসরাইলের বিরুদ্ধে দীর্ঘমেয়াদি লড়াইয়ে প্রস্তুত, সাফ জানাল হামাস

গাজা, ১৮ মে: ইসরাইলের বিরুদ্ধে দীর্ঘমেয়াদি লড়াইয়ের জন্য প্রস্তুত বলে সাফ জানাল হামাস। শুক্রবার এক ভিডিয়ো বার্তায় হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেন, “আগ্রাসন যতই দীর্ঘস্থায়ী হোক না কেন ফিলিস্তিনিরা রাফা এবং গাজার অন্যান্য স্থানে আক্রমণের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। আমরা শত্রুর বিরুদ্ধে দীর্ঘস্থায়ী যুদ্ধের জন্য প্রস্তুত। তাদের একটি জলাভূমিতে টেনে নিয়ে যাচ্ছি যেখানে তারা তাদের সৈন্যদের মৃত্যু এবং তাদের কর্মকর্তাদের বন্দী অবস্থায় ছাড়া আর কিছুই পাবে না।”

 

হুঁশিয়ারি দিয়ে হামাসের মুখপাত্র জানিয়েছেন, আমরা বড় শক্তি এ জন্য আমাদের এই লড়াই না। আমরাই এই জমির মানুষ, আমরাই আসল মালিক। তারা ১০০টিরও বেশি ইসরাইলি সাঁজোয়া যানকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। পাশাপাশি টানেল উড়িয়ে, রকেট ও মর্টার হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের হতাহত করেছে।

 

উল্লেখ্য, চলতি মাসের শুরুতে রাফায় ইসরাইলি অভিযানের আগে মিশর, কাতার ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় একটি যুদ্ধবিরতির আলোচনা হয়। তবে শর্ত পছন্দ না হওয়ায় ইসরাইল এ যুদ্ধবিরতির আলোচনা থেকে সরে আসে। এরপর যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলকে আর ছাড় দেবে না বলে জানায় হামাস। এদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকার উত্তরাঞ্চলের জাবালিয়া থেকে তিন বন্দিদের মরদেহ উদ্ধার করেছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (IDF)।

Leave a comment