কলকাতাFriday, 14 October 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

একতা কাপুরকে কড়া ভাষায় তিরষ্কার সুপ্রিম কোর্টের

Puber Kalom
October 14, 2022 8:54 pm
Link Copied!

পুবের কলম, ওয়েব ডেস্ক: তরুণ প্রজন্মের মানসিকতাকে কলুষিত করেছেন প্রযোজক একতা কাপুর, এমনই মত সুপ্রিম কোর্টের। ওটিটি প্ল্যাটফর্ম অল্ট বালাজির ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স’ (সিজন টু) এর গল্পে দেখানো হয়েছিল, ভারতীয় সেনারা যখন কর্তব্যের টানে কর্মস্থলে পাড়ি দেন, তখন তাদের স্ত্রী’রা বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন।

এই ঘটনার প্রতিবাদে বিহারের এক অবসরপ্রাপ্ত সেনা শম্ভু কুমার প্রযোজকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তার পরিপ্রেক্ষিতে বেগুসরাইয়ের একটি ট্রায়াল কোর্ট প্রযোজকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। গ্রেফতারি থেকে বাঁচতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রযোজক একতা কাপুর। এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি অজয় রাস্তোগী ও সি টি রবিকুমারের বেঞ্চ একতা কাপুরকে কড়া ভাষায় নিন্দা জানিয়েছে। বিচারপতিদের মতে, ওটিটি প্ল্যাটফর্ম সকলের জন্য উন্মুক্ত। তরুণ প্রজন্মের মনকে কলুষিত করা হয়েছে এই ওয়েব সিরিজে।

একতার পক্ষ নিয়ে আইনজীবী মুকুল রোহাতগি বলেন, এমন আর একটি মামলায় আগেও একতাকে রক্ষাকবচ দিয়েছিল আদালত। তাছাড়া ওটিটির বিষয়বস্তু সাবস্ক্রিপশন ভিত্তিক। রোহাতগি বলেন, দেশে পছন্দের স্বাধীনতাও রয়েছে। এই বক্তব্যে ব্যাপক ক্ষুব্ধ হয়ে মুকুল রোহাতগিকেও ভর্ৎসনা করে কোর্ট। এই ধরণের পিটিশন দায়ের করার জন্য তাঁকেও মূল্য চোকাতে হবে বলে হুঁশিয়ারি দেন বিচারপতি। বিচারপতি বলেন, অর্থ বলে প্রতিষ্ঠিত আইনজীবীদের সাহায্য নিয়ে সুপ্রিম কোর্টে এমন পিটিশন দায়ের করা ঠিক নয়। ‘এই আদালত তাঁদের জন্য, যাঁদের কণ্ঠস্বর নেই।’ এমন পিটিশন দায়ের করার জন্য একতাকে কড়া ভাষায় আক্রমণ করেন বিচারপতিরা। সুপ্রিম কোর্ট এই পিটিশনটির শুনানি আপাতত মুলতুবি রেখেছে।