কলকাতাWednesday, 21 September 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ইন্তেকাল করলেন স্টার আইকন অশোক কুমারের কন্যা অভিনেত্রী ভারতী জাফরি

asim kumar
September 21, 2022 7:05 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:  ইন্তেকাল করলেন বলিউডের সাদা-কালো জমানার অন্যতম স্টার আইকন অশোক কুমারের কন্যা অভিনেত্রী ভারতী জাফরি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। মঙ্গলবার প্রয়াত হন তিনি। ‘হাজার চুরাশি কি মা’ খ্যাত অভিনেত্রী ভারতী জাফরি প্রয়াণে শোকস্তব্ধ বলিউড।

তার মৃত্যু সম্পর্কে পরিচালক নন্দিতা পুরী একটি ট্যুইট করে জানিয়েছেন, ‘দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ হয়ে আজ প্রয়াত হয়েছেন তিনি। আমরা সবাই তাকে খুব মিস করব। ভারতী জাফরি একজন প্রাণবন্ত মানুষ ছিলেন। আমরা সকলেই স্নেহ ও আন্তরিকতাকে মিস করব। অনুরাধা প্যাটেল, কনওয়ালজিৎ সিং, তাদের পারিবারিক বন্ধু সকলের কাছে অত্যন্ত প্রিয় ছিলেন ভারতীদি। তিনি তাদের জন্মদিনে কাউকে শুভেচ্ছা জানাতে ভুলতেন না। তিনি সব সময় আমার মনে থাকবেন। ভুলে গেলে চলবে না যে তিনি একজন অত্যন্ত প্রতিভাময়ী অভিনেত্রী ছিলেন।’

 

কনওয়ালজিত সিং একটি হৃদয় বিদারক ট্যুইট করে একটি পারিবারিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লেখেন, ‘আমাদের প্রিয় ‘ভারতী জাফরি’, কন্যা, বোন, স্ত্রী, মা, দিদা, আন্টি, প্রতিবেশী, বন্ধু, আমাদের অনুপ্রেরণা ২০ সেপ্টেম্বর আমাদের ছেড়ে চলে গেছেন। তাঁকে আজ দুপুর ১.৩০ টায় আমরা তাকে ৪০৩ অশোক কুমার টাওয়ারস, ৪৭ ইউনিয়ন পার্ক, চেম্বুর ৭১-এ শেষ বিদায়ের জন্য বাড়িতে নিয়ে আসব এবং তারপরে চেরাই শ্মশান, চেম্বুর ক্যাম্পে তাকে দাহ করা হবে। ওম শান্তি’।

উল্লেখ্য, ভারতী জাফরি একজন প্রতিভাময়ী অভিনেত্রী ছিলেন। ভারতী কিছু উল্লেখযোগ্য চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের মনে দাগ কাটেন। তাঁর অভিনীত চরিত্রগুলির মধ্যে ‘হাজার চুরাশি কি মা’ (১৯৮৮), ‘সানস’ (১৯৯৯), দমন: অ্যা ভিকটিম অফ মেটেরিয়াল ভাওলেন্স’, (২০০১)।

ভারতী বিয়ে করেন সৈয়দ জাফরির ভাই হামিদ জাফরিকে। তাঁর কন্যার নাম অনুরাধা প্যাটেল। অনুরাধা বলিউডে একজন অভিনেত্রী হিসেবে পরিচিত। ভারতীর ভাই বোনেরা হলেন রূপা ভার্মা, প্রীতি গাঙ্গুলি, অরূপ গাঙ্গুলি।