কলকাতাSaturday, 16 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

শিল্প বিনিয়োগের জন্য সেরা জায়গা বাংলা: ফিরহাদ

mtik
April 16, 2022 6:22 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: হাতে আর মাত্র কয়েকদিন বাকি। তারপর শুরু হবে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন। সেখানে থাকবে বিশেষ চমক। শুক্রবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে এমনটাই জানান রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, বাংলাই একমাত্র নিরাপদ বিনিয়োগের জায়গা। কিন্তু কেন একথা বললেন ফিরহাদ।

এ নিয়ে পরিবহণমন্ত্রী জানান, বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে দুনিয়ার বড় বড় মাপের শিল্পপতিরা আসছেন। তাঁর কথায়, আমার সঙ্গে যতদূর কথা হয়েছে বাংলাকেই এখন বিনিয়োগের কেন্দ্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। গোটা বিশ্বেই বাংলাকে নিরাপদ বিনিয়োগের ক্ষেত্র হিসেবে আলোচনা করা হচ্ছে। ফিরহাদ হাকিমের দাবি বাংলায় শিল্প পরিবেশ ‘মনোরম’। তাঁর কথায়, গত ১১ বছরে বাংলায় কোনও শ্রম দিবস নষ্ট হয়নি। বাংলায় সম্প্রীতির পরিবেশ।  আমরা কোনও দিনই শিল্পের বিরুদ্ধে রাজনীতি করিনি। আমাদের বক্তব্য ছিল, মৌলিক অধিকারের উপর। সেই অধিকারের পক্ষেই আমাদের আন্দোলন ছিল। সিঙ্গুর, নন্দীগ্রামে আমরা মৌলিক অধিকারের পক্ষে রাজনীতি করেছিলাম। আমরা বরাবর শিল্পের পক্ষেই থেকেছি।

তিনি বিরোধীদের নিশানা করতেও ছাড়েননি। ফিরহাদ হাকিম বলেন, নিশ্চিতভাবেই বাংলাকে এখন বদনাম করার চেষ্টা হচ্ছে। একই ঘটনা বারবার দেখিয়ে এগুলো করা হচ্ছে। কিন্তু বাংলার মানুষ আর বাংলাকে পিছোতে দেবেন না। বানতলায় এখন কত কাজ হচ্ছে। আইটিতেও বেঙ্গালুরুকে নিরাপদ আর কেউ ভাবছে না, সেক্ষেত্রে রাজারহাট পছন্দের জায়গা হয়ে দাঁড়াচ্ছে।

বিজেপিকে বি¥ধে ফিরহাদ হাকিম বলেন, এখন নোংরা রাজনীতি চলছে। সেন্ট্রাল এজেন্সিগুলোকে বড় সমস্যার জন্য তৈরি করা হয়েছিল। কিন্তু এখন তা বিরোধীদের হেনস্থা করার জন্য ব্যবহার করা হচ্ছে। এটা দেশের পক্ষে ক্ষতিকর। এজেন্সিগুলির গ্রহণযোগ্যতাকে নষ্ট করে দেওয়া হচ্ছে। বিরোধী বলেই ফিরহাদ হাকিমকে চোর, পার্থ চট্টোপাধ্যায়কে চোর হিসেবে দেখাতে এজেন্সিগুলিকে ব্যবহার করছে। আর ওদের দলে যোগ দিলেই সে ধোয়া তুলসিপাতা।

রাজ্যের পরিবহণ শিল্প নিয়ে তিনি জানান, আমরা গ্রিন পরিবহণ নিয়ে ভাবছি। আমাদের অল্টারনেটিভ ফুয়েলের ব্যবস্থা করতে হবে। ব্যাটারিচালিত গাড়িই ভবিষ্যৎ। আমরা সেই পথেই এগোচ্ছি।