কলকাতাMonday, 28 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

বামেদের ডাকা বনধে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত অশান্তি, উত্তেজনা দুর্গাপুরে, আহত পুলিশকর্মী

mtik
March 28, 2022 12:48 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ পেট্রোপণ্য, মূল্যবৃদ্ধি সহ ১২ দফা দাবিতে বাম শ্রমিক সংগঠন সি আই টি ইউ ইউ এর ডাকে রাজ্যজুড়ে  চলছে ধর্মঘট। মোট ৪৮ ঘন্টা এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। আজ বনধের প্রথম। মঙ্গলবারও চলবে বনধ।

প্রথম দিনে উত্তপ্ত হল রাজ্য। রেল অবরোধ থেকে বাস ভাঙচুর থেকে পোড়ানো হল টায়ার। বিক্ষিপ্ত অশান্তির রাজ্যজুড়ে। কলকাতার বিভিন্ন রাস্তায় বাম কর্মীসমর্থকদের প্রতিবাদ কর্মসূচিতে বন্ধ হয় যান চলাচল। সপ্তাহের শুরু ফের যানযটে পড়ল সাধারণ মানুষ।

বিটি রোড চিড়িয়ামোড় থেকে মিছিল করে বনধ সমর্থনকারীরা। প্রেসিডেন্সির সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ। হাওড়া সানপুরে রাস্তা অবরোধ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাম কর্মীদের। গ্রেফতার করা হয় অবরোধকারীদের।

সল্টলেক ১০ নম্বর ট্যাঙ্ক থেকে মিছিল শুরু করে করুণাময়ী মোড়ে এসে রাস্তা অবরোধ করে সিপিআইএম কর্মী সমর্থকরা। বাগুইআটি ভিআইপি রোডেও ধরা পড়ল একই চিত্র। রেল অবরোধে অনিয়মিত শিয়ালদায় (দঃ শাখা) ট্রেন চলাচল। যদিও গঙ্গায় ফেরি সার্ভিস মোটের ওপর ছিল স্বাভাবিক। ডোমজুড়, উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়া স্টেশনে। অফিস টাইমে ট্রেন পরিষেবা ব্যাহত। কোচবিহারে সরকারি বাস লক্ষ্য করে ইট ছোঁড়ার অভিযোগ ওঠে বন্ধ সমর্থকদের বিরুদ্ধে। উত্তপ্ত হল দুর্গাপুর। বাম সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের। আহত পুলিশকর্মী। দুর্গাপুরের কোকওভেন থানার এক পুলিশ কর্মীকে জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।

যাদবপুর স্টেশনে রেল অবরোধ করেন বাম কর্মী, সমর্থকরা। পতাকা নিয়ে রেললাইনে নেমে পড়েন তাঁরা। আটকে পড়ে লোকাল ট্রেন। ভোগান্তির শিকার হন যাত্রীরা। ধর্মঘটীদের তাণ্ডবে উত্তপ্ত হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা।