কলকাতাTuesday, 15 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেন ফেরত মেডিকেল পড়ুয়াদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা

mtik
March 15, 2022 7:20 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: বুধবার, ১৬ মার্চ ইউক্রেন ফেরত মেডিকেল পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন ফেরত পড়ুয়াদের মনোবল বাড়াতে এই উদ্যোগ বলে জানা গেছে।

রাশিয়া, ইউক্রেন যুদ্ধ শুরু হতেই সে দেশে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়। কেন্দ্র সরকার এই অপারেশন গঙ্গার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে দেশে ফিরিয়ে আনা হয় পডুয়াদের। সেখানে বাংলার পড়ুয়ারাও ছিলেন। তাঁরাও দেশে ফিরে এসেছেন। যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে ঘরে ফেরা ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে দুপুর বারোটায় ইউক্রেন ফেরত এই মেডিকেল পড়ুয়াদের মুখোমুখি হবেন মমতা।

প্রসঙ্গত ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দ্রুত ফিরিয়ে আনার জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময় মুখ্যমন্ত্রী û কড়া সমালোচনা করে বলেছিলেন, মোদি সরকারের উচিৎ ছিল আরও আগে থেকে ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরানোর ব্যবস্থা করা।

নবান্ন সূত্রে খবর, প্রতিটি জেলা থেকে ইউক্রেন থেকে ফেরা পড়ুয়াদের ওদিনের আলোচনা চক্রে থাকার জন্য আবেদন করা হয়েছে। জেলা শাসকদের মাধ্যমে সেই আবেদন জানানো হয়েছে পড়ুয়াদের কাছে। প্রত্যেক জেলা থেকে পড়ুয়াদের ক্ষুদিরাম অনুশীল কেন্দ্র পর্যন্ত আসার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, উইক্রেন থেকে ফেরা পড়ুয়াদের মধ্যে প্রায় ৫০০ জনের বেশি ছাত্রছাত্রী রয়েছেন এরাজ্যের বিভিন্ন জেলার।