কলকাতাFriday, 28 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

সন্ধ্যা মুখোপাধ্যায়ে শারীরিক অবস্থা স্থিতিশীল, জ্বর নেই, রাইলস টিউব খুলে খাওয়ানো হয়েছে চা বিস্কুট

mtik
January 28, 2022 12:41 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ  করোনা আক্রান্ত হয়ে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায় ((Sandhya Mukhopadhyay)।  চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর বিভিন্ন রক্ত পরীক্ষার ফল ইতিবাচক এসেছে। জেনারেল কোভিড বেডে রয়েছেন শিল্পী। সিটি স্ক্যান হয়েছে। গতকাল রাতের থেকে একটু ভালো আছেন। এখন জ্বর নেই তাঁর। রক্তচাপ একটু স্থিতিশীল হয়েছে। রাইলস টিউব খুলে খাওয়ানো হয়েছে চা বিস্কুট। লিভারে এনজাইম বেশি। ফুসফুসে সংক্রমণ রয়েছে। সার্বিকভাবে সন্ধ্যা মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক হলেও তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

শিল্পীর পর্যবেক্ষণে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সেই টিমে রয়েছেন কার্ডিওথোরাসিক ড. সুশান মুখোপাধ্যায়। কার্ডিওলজিস্ট ড. প্রশান্ত মণ্ডল। তাঁদের যৌথ নেতৃত্বে বোর্ডের অন্য তিন সদস্য চিকিৎসক হলেন জেনারেল মেডিসিন ড. শ্যামাশিস বন্দ্যোপাধ্যায়, পালমোনোলজিস্ট সুরেশ  রামাসুব্বন ও দেবরাজ যশ।  কোভিড আইসোলেশন ওয়ার্ডের ২০২ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন  সন্ধ্যা মুখোপাধ্যায়।

শুক্রবার শারীরিক অসুস্থতা নিয়ে প্রথমে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। এর পরেই রাজ্য সরকারের তৎপরতায় এসএসকেএম শিল্পীকে স্থানান্তরিত করা হয় অ্যাপোলো হাসপাতালে। আপাতত সেখানে চিকিৎসাধীন আছেন এই খ্যাতনামা বর্ষীয়ান শিল্পী। এই সন্ধ্যা মুখোপাধ্যায়ে বয়স ৯০ বছর।

হাসপাতাল সূত্রে আগেই জানানো হয়েছিল, শিল্পীর ফুসফুস সংক্রামণ রয়েছে। সেই সঙ্গে তাঁর হার্টের সমস্যা রয়েছে। দীর্ঘদিন ধরে হার্টে ওষুধ খান তিনি।

এসএসকেএম আসার সময় তন্দ্রাচ্ছন্ন ছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। শিল্পীর জামাই জানান, গতকাল রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি শুরু হয়। সেই সঙ্গে হালকা জ্বর ও শ্বাসকষ্ট ছিল তাঁর চিকিৎসকের পরামর্শ মেনেই হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন বিকেলের দিকে কিংবন্দন্তী সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়কে এসএসকেএম-এ দেখতে আসেন মুখ্যমন্ত্রী। এসে তিনি জানান, সন্ধ্যা মুখোপাধ্যায় করোনা আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে তার হার্টে সমস্যা আছে। তবে তাঁর আরও আরও ভালো চিকিৎসার জন্য অ্যাপোলো হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সন্ধ্যা মুখোপাধ্যায় আমাদের ভারত রত্ন তাঁর দ্রুত সুস্থতা প্রার্থনা করি। এর পরেই এসএসকেএম থেকে গ্রিন করিডর করে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয় সন্ধ্যা মুখোপাধ্যায়কে।