কলকাতাSunday, 9 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

রাজ্যের উদ্যোগে এবার দুঃস্থ করোনা রোগীদের বাড়ি বাড়ি যাবে রান্না করা খাবার

mtik
January 9, 2022 7:00 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে করোনা। পরিস্থিতি মোকাবিলায় একদিকে যেমন কড়া প্রশাসনিক পদক্ষেপ করা হচ্ছে, তেমনই এবার দুঃস্থ করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পাঠানোর ব্যবস্থাও করছে রাজ্য সরকার। এবার কোভিড (COVID-19) রোগীদের জন্য রান্না করা খাবার বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল সরকার। সোমবার অর্থাৎ আগামীকাল থেকেই এই পরিষেবা শুরু হচ্ছে বলে খবর। সরকারের এই উদ্যোগে খুশি রাজ্যবাসী।

রবিবার বাংলার গর্ব মমতা ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করে এই খবর জানানো হয়েছে। ট্যুইটারে লেখা হয়, ‘রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে’।

নবান্ন সূত্রে খবর, রাজ্যের প্রতিটি জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তদের পরিবারের জন্য বাড়িতে খাবার পৌঁছে দিতে। জেলা প্রশাসনের পাশাপাশি এই কাজ করবে রাজ্য পুলিশও। করোনায় আক্রান্ত কোনও মানুষ যাতে অভুক্ত না থাকেন, তা নিশ্চিত করতেই রাজ্য সরকারের এই সিদ্ধান্ত। সম্প্রতি রাজ্যে এই নির্দেশের কথা জানিয়েছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। জানা গেছে, চাল, ডাল, মুড়ি, বিস্কুটের প্যাকেট পৌঁছে দেওয়া হবে। সেই সঙ্গে রান্না করা খাবারও।  খাবার যাতে বাড়ি পর্যন্ত যায়, তার দিকে কড়া দৃষ্টি দেওয়া হবে। শুধু খাবার নয়, এই বিপদকালে কোনও মানুষ যদি কোনওরকম সমস্যায় পড়ে, জেলা প্রশাসন যাতে এগিয়ে যায়, সমস্ত রকম ব্যবস্থা করে সেই নির্দেশও দেওয়া হয়েছে।

করোনায় বহু মানুষ তাদের চাকরি খুইয়েছেন, অর্ধেক বেতন পেয়েছে। এই অবস্থায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়াল রাজ্য সরকার। শুধু তাই নয়। এমন বহু মানুষ আছেন, যাঁরা আইসোলেশনে রয়েছেন। তাঁদেরও বাইরে থেকে খাবার এনে খাওয়া  মুশকিল। তাঁদের জন্যও একই ব্যবস্থা করতে বলা হয়েছে নবান্নের তরফে।