কলকাতাFriday, 18 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

শিয়ালদহ ইএসআই হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু এক রোগীর

asim kumar
October 18, 2024 1:22 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: শিয়ালদহ ইএসআই ভয়াবহ অগ্নিকাণ্ড। মৃত্যু এক রোগীর। শুক্রবার ভোর ৫ টা নাগাদ পুরুষ সার্জারিক্যাল বিভগে এই আগুন লাগার ঘটনা ঘটে। আপাতত শিয়ালদহের ইএসআই হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ রাখা হয়েছে। আগুনের ভয়াবহতায় বহু রোগীকে হাসপাতালের বাইরে গাছতলায় বসে কাটাতে হয়।

 

বহু রোগীকে মানিকতলা ইএসআই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে। শর্ট সার্কিট থেকে এই আগুন লাগার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান দমকল বিভাগে। ঘটনাস্থলে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার। সমস্ত বিষয়টি খতিয়ে দেখছেন তিনি।

খবর পেয়েই হাসপাতালে পৌঁছেছে দমকল বাহিনী। খবর পেয়ে ১০টি ইঞ্জিন পৌঁছে যায় ঘটনাস্থলে। প্রবল ধোঁয়ায় হাসপাতাল ঢেকে যায়, ফলে দমবন্ধ হয়ে আসে রোগীদের। এক রোগীর মৃত্যু হয়েছে।

Read more: ইসরাইলি হামলায় নিহত হামাসের নতুন প্রধান ইয়াহিয়া সিনওয়ার, দাবি ইসরাইলি মিডিয়ার

খবর পেয়েই হাসপাতালে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

জানা গিয়েছে, ঘটনার সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৮০ জন রোগী। তাঁদের দ্রুত সরানোর ব্যবস্থা হয় বলে জানিয়েছেন মন্ত্রী। মন্ত্রী জানান, একজন রোগীর অবস্থা আশঙ্কাজনক। ধোঁয়ায় দমবন্ধ হয়ে যাওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁকে ইএসআই হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে। পরে হাসপাতালের তরফ থেকে জানানো হয় মৃত্যু হয়েছে ওই রোগীর।