কলকাতাFriday, 8 December 2023
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

বলিউড অভিনেতা জুনিয়র মেহমুদের ইন্তেকাল

asim kumar
December 8, 2023 6:35 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:  দুনিয়া ছেড়ে বিদায় নিলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা নঈম সৈয়দ তথা জুনিয়র মেহমুদ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সম্প্রতি তাকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। শুক্রবার ভোররাতে বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জুহু কবরস্থানে জুম্মার নামাযের পর তার দাফন হয়।

সিনেমার জগতে ‘জুনিয়র মেহমুদ’ নামে পরিচিত ছিলেন নঈম। পাঁচ দশকের অভিনয় জীবনে ২৫০টিরও বেশি ছবিতে কাজ করেছিলেন তিনি। এর মধ্যে ‘কাটি পতঙ্গ’, ‘মেরা নাম জোকার’, ‘পরওয়ারিশ’, ‘হাতি মেরা সাথি’ ‘দো অর দো পাঁচ’-এর মতো বহু সফল ছবিতে অভিনয় করেছেন।

১৯৬৭ সালে সঞ্জীব কুমার, বলরাজ সাহানী এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায় অভিনীত ‘নৌনিহাল’ ছবিতে শিশু অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন নঈম। শিশু কৌতুক অভিনেতা হিসাবে বিস্তর জনপ্রিয়তাও পেয়েছিলেন। জনপ্রিয় কৌতুকাভিনেতা মেহমুদের নাম অনুসরণ করে নিজেই নিজের নাম রেখেছিলেন জুনিয়র মেহমুদ। অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি মারাঠি ছবি পরিচালনা করেছিলেন নঈম।