কলকাতাSunday, 26 February 2023
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ধর্মের টানে সিনেমা ইন্ডাস্ট্রি থেকে বিদায় নিয়েছেন যে সকল তারকা

Puber Kalom
February 26, 2023 2:34 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্ক: বলিউডে নিজেদের ভাগ্য পরীক্ষা করার জন্য হাজার হাজার ছেলেমেয়ে নিত্যদিন মুম্বইতে আসেন। এদের মধ্যে কেউ কেউ সাফল্যর চূড়াতে পৌঁছায়। আবার কেউ কেউ তলিয়ে যায় গভীর অন্ধকারে। কিন্তু বলিউডে এমন অনেক তারকা আছে যারা অল্পদিনের মধ্যে খ্যাতি অর্জন করতে পারলেও খুব তাড়াতাড়ি হারিয়ে যান এই ইন্ডাস্ট্রি থেকে। কিছু কিছু এমন তারকা আছে যাঁদের কাছে সফলতা নিজে থেকে এসে ধরা দিয়েছে। তারপরেও ধর্মের টানে শো-বিজ ছেড়ে চিরবিদায় নেন এই নামকরা তারকা। জেনে নিন এই তারকাদের পরিচয় যারা সফলতার শিখরে থাকাকালীন অভিনয় ছেড়েছিলেন।

জাইরা ওয়াসিম: আমির খানের ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন জাইরা। ছবিতে তাকে আলাদা লুকে দেখা গিয়েছিল। বাস্তবে এই অভিনেত্রী দারুণ সুন্দরী। তার রূপের প্রশংসা করেন সকলে। অভিনয়েও তিনি দর্শকদের নজর কেড়েছিলেন। তবে ‘দঙ্গল’ ছবির পর আচমকা বলিউড ছেড়ে চলে যান জাইরা।

সিনেমা জগৎ ছাড়া প্রসঙ্গে সামাজিক মাধ্যমে পোস্ট করে তিনি জানান, সিনেমা জগৎ থেকে অনেক ভালোবাসা, সহযোগিতা ও প্রশংসা পেয়েছি কিন্তু এটি আমাকে অজ্ঞতার দিকে ঠেলে দিয়েছে। আমি ধীরে ধীরে অজ্ঞাতবশত ঈমান হারা হয়ে যাচ্ছিলাম। আমি এমন এক পরিবেশে কাজ করছিলাম, যা আমার ঈমানের ওপর প্রভাব ফেলছিল। ধর্মের সঙ্গে আমার সম্পর্ক হুমকির মধ্যে ছিল।

সানা খান: বলিউড অভিনেত্রী সানা খান। ‘হাল্লা বোল’, ‘জয় হো’ ‘ওয়াজাহ তুম হো’, ‘টয়লেট- এক প্রেম কাথা’ সহ একাধিক সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি। সালমান খানের ‘জয় হো’ ছবিতে অভিনয় করে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন অভিনেত্রী।  সানা খান কে ভারতের সব থেকে বড় ‘রিয়ালিটি শো’ তে প্রথম দেখা গিয়েছিল। তারপর খাতড়োকে খিলাড়ি নামক একটি রিয়্যালিটি শো তেও অংশগ্রহণ করেছিলেন। তারপর একের পর এক সিনেমা করে খ্যাতির চূড়ান্ত পর্যায়ে  উঠে ছিল। সফলতা যেন নিজে থেকে ধরা দিয়েছিল তাঁকে। এমত অবস্থায় একাধিক পুরুষের সঙ্গে সম্পর্কেও জড়ান তিনি। কিন্তু হঠাৎ করেই সিনেমা জগৎ ছাড়ার ঘোষণা দেন তিনি।

২০২০ সালে সিনেমা জগত থেকে বিদায় নেন তিনি। শো বিজ ছাড়া প্রসঙ্গে নিজের সামাজিক মাধ্যমে একটি লম্বা বিবৃতি লিখেছিলেন সানা। তাতে তিনি লেখেন এই ইন্ডাস্ট্রি থেকে অনেক  খ্যাতি, সম্মান ও অর্থ উপার্জন করেছি  আমি। কিন্তু এটা আমার লক্ষ্য নয়। আমার লক্ষ্য হল আমার ধর্ম। এখন থেকে আমি এক আল্লাহর নির্দেশ পালন করব। এবং মানব সেবায় নিম্মজিত করব নিজেকে। তারপরেই একই বছরের নভেম্বর মাসে অনেকটা গোপনেই ভারতের সুরাটের বাসিন্দা মুফতি আনাসকে বিয়ে করেন তিনি।

 সানাম চৌধুরী:ঘর তিতলি কা পার খ্যাত অভিনেত্রী, সানাম চৌধুরী  টেলিভিশনে নিয়মিত মুখ ছিলেন।  তারপর হঠাৎ একদিন ইন্ডাস্ট্রি থেকে বিদায় নেওয়ার কথা জানান তিনি। তিনি বেশ কয়েকটি নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন এবং তার অভিনয় দক্ষতার জন্য প্রশংসিত হন।

২০২১ সালে, তিনি তার সোশ্যাল মিডিয়া নিজের বেশিরভাগ ছবি মুছে ফেলেন। এবং একটি ভিডিও দিয়ে ঘোষণা করেন যে তিনি ইসলাম ধর্মের পথ বেছে নিয়েছেন। এবং ভবিষ্যতে ইসলামের পথেই হাঁটবেন তিনি। এছাড়াও তার পরিবার এই সিদ্ধান্তকে মেনে নিয়েছেন। এদিন তিনি আরও বলেন, যারা আদতেই ধর্মীয় পথ অনুসরণ করেন। তারা খুব বিশুদ্ধ হৃদয়ের হয়ে থাকে। তারা কোনদিন ভুল কিছু করতে পারে না। কারণ তারা আল্লহর পথে নিজেকে নিমজ্জিত করেছে।

রাবি পিরজাদাঃ তিনি ছিলেন প্রাক্তন গায়িকা, সুরকার এবং গীতিকার। খানিকটা বিতর্কের মধ্যেই ইন্ডাস্ট্রি থেকে বিদায় নিয়েছিলেন তিনি। ২০১৯ সালে তার ব্যক্তিগত ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার সঙ্গে বসবাসকারী কয়েকজন মেয়ে ওই ভিডিও ফাঁস করেছে বলে অভিযোগ উঠেছিল। তারপরেই তিনি জীবনধারা পরিবর্তন করে। তিনি বিনোদন শিল্প ছেড়ে ধর্মের দিকে ঝোঁকেন।

এই প্রসঙ্গে সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে গায়িকা জানিয়েছেন, চরিত্রের ক্ষেত্রে অহংকারী এবং উদ্ধত ছিলাম আমি। নিজে বিতর্কে জড়াতাম অন্যদেরও সেই বিপদে ঠেলে দিতাম।  এছাড়াও, গায়িকা  আরও বলেন, “আমি  মানুষকে প্রাপ্য সম্মান দিতাম না। আমি দিন দিন খারাপের দিকে চলে যাচ্ছিলাম। মহান আল্লাহ এই ঘটনার মাধ্যমে আমাকে শিক্ষা ও শাস্তি দুটোই দিয়েছেন। তারপরেই আমি আমার জীবন ধারা পরিবর্তন করার সিদ্ধান্ত নি। এবং ইসলামের দিকে পুনরায় ফিরে আসি।

 আবদুল্লা কুরেশিঃ মহিলাদের হয়রানির অভিযোগ থেকে শুরু করে একাধিক খারাপ কাজের সঙ্গে লিপ্ত থাকার জন্য বিতর্কে জড়িয়েছিলেন সঙ্গীতশিল্পী আবদুল্লা কুরেশি। তিনি পাকিস্তানের অন্যতম বিখ্যাত গায়ক হিসেবে পরিচিতি পেয়েছিলেন। সঙ্গীত জগতকে একের পর এক হিট গান দিয়েছিলেন তিনি।

তারপর হঠাৎ একদিন এই জগত ছাড়ার ঘোষণা দেন আবদুল্লা। নিজের কৃতকর্মের জন্য সামাজিক মাধ্যমে ক্ষমাও চান  তিনি। তারপরেই শিল্পী জানান, আমি আগে যা করেছি  জানতে অজান্তে সব ভুল  করেছি। তবে এত দিনে আমি বুঝেছি  ধর্মের ওপরে কিছু না। সব কিছুর মাঝে আমি ধর্মকে ভুলে গিয়েছিলাম। এখন থেকে আমি ইসলাম ও আল্লাহর পথে নিজেকে নিমজ্জিত করব।