কলকাতাWednesday, 4 January 2023
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

‘এত টাকা দিয়ে কি ভাবে বিমানে প্রথম শ্রেণীর টিকিট কাটলেন’, ভারতীয় অভিনেতাকে কটাক্ষ হিথ্রো বিমানবন্দরে

Puber Kalom
January 4, 2023 2:33 pm
Link Copied!

পুবের কলম ওয়েব ডেস্ক: ‘ওরা কি ভাবে প্রথম শ্রেণীর ভ্রমণের টিকিট কাটার অর্থ জোগাড় করতে পারে’  যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে এমনই ব্যঙ্গাত্মক  কটাক্ষের শিকার  হন প্রখ্যাত ভারতীয় অভিনেতা সতীশ শাহ।  এমনটাই নিজের সামাজিক মাধ্যমে  জানিয়েছেন তিনি নিজেই।

 

অভিনেতা এই প্রসঙ্গে  টুইট করে লিখেছেন,   আমি গর্বিত হাসি দিয়ে তাঁদের প্রশ্নের উত্তর দিয়ে বলেছিলাম , আমরা ভারতীয়, আমরা সব পারি। এই পোস্ট’টি প্রকাশ্যে আসতেই হু হু করে ভাইরাল হতে শুরু করে। মুহূর্তের মধ্যেই ১১ হাজার লাইক ও কমেন্ট হয়ে যায় অভিনেতার ওই পোস্টে। তাঁর এই উত্তরে প্রশংসায় পঞ্চমুখ নেট নাগরিক।

 

বেশ কিছু নেটিজেন বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য মিঃ শাহের প্রশংসা করেছেন। কেউ কেউ যুক্তরাজ্য সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আহ্বানও জানিয়েছেন। এই প্রসঙ্গে এক নেটিজেন মন্তব্য করেন, এটা সত্যিই হাস্যকর! তাই না। যারা ভারতীয়দের টাকা লুট করে ধনী হয়েছে, তারা আবার আমদের এই প্রশ্ন করছেন। অন্য আর এক নেটিজেন  হিথ্রো বিমানবন্দরকে উল্লেখ করে বলেন, আপনারা অনেক পিছিয়ে আছেন, সময় অনেক এগিয়ে গেছে। আপনারা দয়া করে  বিমানবন্দরের কর্মীদের ভদ্র ব্যবহার ও আচরণ শেখান। কার সঙ্গে  কি ভাবে কথা বলতে হয়, এই ন্যূনতম শিক্ষাটুকু তাঁদের মধ্যে নেই।

 

অভিনেতা এদিন আরও বলেন, আপনাদের দেশ থেকে আগত নাগরিকদের সঙ্গে আমরা এমন ব্যবহার করিনা তাই নয় কি ? আমরা ভদ্রতা, শিষ্টাচার জানি। যদিও এই প্রসঙ্গে ক্ষমাপ্রার্থনা চেয়ে হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, আপনার সঙ্গে ঘটে যাওয়া ঘটনার জন্য আমরা খুবই দুঃখিত।  এমন ঘটনার পুনরাবৃত্তি আর হবে না বলেও জানান তারা। এছাড়াও যারা এমন মন্তব্য করেছেন, তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করার কথাও জানিয়েছে তারা।

 

উল্লেখ্য, সতীশ শাহ একজন ভারতীয় বর্ষীয়ান অভিনেতা। যিনি বেশ  কয়েকটি বলিউড সিনেমাতে অভিনয় করেছেন। ৯০ দশকের জনপ্রিয় টিভি  সিরিয়াল ‘সারাভাই বনাম সারাভাই’ এ অভিনয় করার জন্য বহুলপরিচিত তিনি।  এছাড়াও, জনপ্রিয় টিভি শো ‘কমেডি সার্কাস’-এ বিচারক হিসেবেও কাজ করেছেন এই অভিনেতা।

 

‘হাম আপকে হ্যায় কৌন’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘কাহো না পেয়ার হ্যায়’, ‘ম্যায় হুঁ না’ এবং ‘খিচড়ি: দ্য মুভি’, সিনেমাতেও কাজ করেছেন জনপ্রিয় এই  অভিনেতা। শেষবার তাঁকে ২০১৪ সালের ‘হামশাকাল’সিনেমায় দেখা গিয়েছিল।