কলকাতাMonday, 4 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কথা রাখলেন মুখ্যমন্ত্রী, বগটুই গণহত্যাকাণ্ডে স্বজনহারাদের হাতে সরকারি নিয়োগপত্র তুলে দিলেন

mtik
April 4, 2022 6:45 pm
Link Copied!

কৌশিক সালুই, বীরভূম:  বগটুই গণহত্যাকাণ্ডের ঘটনায় নিহতদের স্বজনদের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে সিউড়িতে জেলাশাসকের মাধ্যমে সেই নিয়োগ পত্র তুলে দেওয়া হয়। অন্যদিকে খুন হওয়া উপ-প্রধানের স্ত্রী বললেন সিবিআই তদন্ত চাইনা। যদিও গণহত্যা হওয়া আক্রান্ত পরিবারের সদস্যরা সিবিআই তদন্তের খুশি পাশাপাশি রাজ্য সরকার যেভাবে পাশে দাঁড়িয়েছে তাতেও তারা কুর্নিশ জানিয়েছেন।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ভার্চুয়ালি বীরভূম জেলা শাসক বিধান রায়ের মাধ্যমে বগটুই  গণহত্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের ১০ জনের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন। সাবিলা ইয়াসমিনকে কাস্টগড়া  স্বাস্থ্যকেন্দ্র , রামপুরহাট স্বাস্থ্য জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর অফিসে মোহাম্মদ ইব্রাহিম এবং কিরণ শেখকে, তাবিলা বিবি এবং মিহিলাল শেখকে রামপুরহাট মহকুমা তথ্য-সংস্কৃতি অফিসে, মফিজা বিবিকে রামপুরহাট ভূমি এবং ভূমি রাজস্ব দফতরের  অফিসে, হাসিনারা খাতুনকে সাঁইথিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিক এর অফিসে, আব্দুল সামাদ কাজীকে নানুর সমষ্টি উন্নয়ন আধিকারিক এর অফিসে, আব্দুল আজিজ শেখ এবং আসাদুল শেখ এই দুজনকে রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক এর অফিসের নিয়োগপত্র তুলে দেন।

মুখ্যমন্ত্রীর ঘোষণা মত এদের প্রথম এক বছর অস্থায়ী ভাবে কাজ করতে হবে এবং তারপরে স্থায়ী চাকরি হবে। এদিন চাকরির নিয়োগপত্র পাওয়া ব্যক্তিদের প্রশাসন পুলিশের কড়া নিরাপত্তায় জেলাশাসকের কার্যালয়ে নিয়ে আসে। প্রসঙ্গত গত ২১ মার্চ আনুমানিক রাত্রি আটটার পরে স্থানীয় বরশাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান এবং বগটুই গ্রামের বাসিন্দা প্রথমে দুষ্কৃতীদের বোমার হামলায় নিহত হন। এরপর অভিযোগ ওঠে সেই ভাদু শেখ এর অনুগামীরা বগটুই গ্রামে তাদের বিরোধী পক্ষের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ ঘটায়। সেই অগ্নিসংযোগের ঘটনায় মোট ৯ জন নিহত হয়।

খুন হওয়া গ্রাম পঞ্চায়েত উপ প্রধান ভাদু শেখ এর স্ত্রী তবিলা বিবি এদিন সরকারি চাকরির নিয়োগপত্র সিউড়িতে নিতে এসে  বলেন,” এই ঘটনায় কোনও সিবিআই তদন্ত চাই না”। তবে কেন তিনি সিবিআই তদন্ত চান না সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি। অন্যদিকে তাদের বিরুদ্ধপক্ষ মিহিলাল শেখ বলেন,” সিবিআই যেভাবে ঘটনার তদন্ত করছে আমরা তাতে খুশি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদেরকে যেমন প্রতিশ্রুতি দিয়েছিলেন সেই সমস্ত অক্ষরে অক্ষরে পালন হচ্ছে তার জন্য আমরা ধন্যবাদ জানাই”।