কলকাতাTuesday, 22 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আগুনে ভস্মীভূত, নিউ আলিপুরের রঙের কারখানা

mtik
March 22, 2022 8:15 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: আগুন যেন পিছু ছাড়ছে না। কদিন আগেই আগুন লেগেছিল মধ্য কলকাতার একটি সিনেমা হলে। এরপর মধ্যে অবশ্য ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে ট্যাংরায়। এবার লেলিহান আগুনের তাণ্ডবে ভস্মীভূত হল নিউ আলিপুরের একটি রঙের কারখানা। দমকলের ১০টি ইঞ্জিন দুঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বেশ কিছুক্ষণ পুরো এলাকা কালো ধোঁয়ায় ঢেকে ছিল। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। অনেক দেরিতে দমকল এসেছিল বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ৮টা নাগাদ আগুন লাগে রং কারখানায়। ভিতর থেকে কালো ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। সেসময় কারখানার ভিতর কেউ ছিলেন কিনা, জানা যায়নি। স্থানীয়দের বক্তব্য কারখানার বাইরে সে সময় তিন জন কর্মী ছিলেন যাঁরা আগুন লাগার পরই পালিয়ে যান। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে চারিদিকে। খবর দেওয়া হয় দমকলে। স্থানীয় বাসিন্দারাও আগুন নেভানোর কাজে হাত লাগান। তাঁরা ঘর থেকে জল এনে আগুন নেভানোর চেষ্টা করেন। ঘটনাস্থলে দমকল কর্মীদের পাশাপাশি কলকাতা পুলিশের ডিআইজি বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরাও যান।

শেষ পাওয়া খবরে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। তবে কী থেকে আগুন তা খতিয়ে দেখবে দমকল বিভাগ। একটা ঘিঞ্জি এলাকায় কীভাবে থাকতে পারে কেমিক্যাল ফ্যাক্টরি সেখানে আদৌ অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ও দমকল কর্তৃপক্ষ।