কলকাতাTuesday, 15 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

২৩-এর পঞ্চায়েত ভোটে প্রাথী দেবে আপ!

mtik
March 15, 2022 7:41 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক­ : পাঞ্জাবের পর এবার পশ্চিমবঙ্গে নিজেদের সংগঠন শক্ত করতে চাইছে আম আদমি পার্টি। তার জন্য শুরু হয়ে গেছে সার্ভে। এই সার্ভের মাধ্যমে রাজ্যের মানুষের সমস্যার কথা শুনবে তার। সেখান থেকেই ভোটে লড়ার ইস্যু বাছাই করা হবে। সংগঠন মজবুত হলে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী দিতে পারে তারা। সোমবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানান আম আদমি পার্টির মহিলা শাখা সংগঠনের (কলকাতা) নেত্রী তুলিকা অধিকারী।

 

সোমবার প্রথম আপের মহিলা শাখা আত্মপ্রকাশ করেই রাজ্যের মহিলা কমিশনকে আক্রমণ করেন আপ নেত্রী। তুলিকা অধিকারীর অভিযোগ, রাজ্যের মহিলা কমিশন একটি অক্ষম, দিশাহীন, পঙ্গু সংস্থায় পরিণত হয়েছে। রাজ্যের মহিলা কমিশন দিনের পর দিন তৃণমূল সরকারের তাঁবেদারি করে চলেছে। রাজ্য মহিলা কমিশনের কাছে জমা থাকা অভিযোগের সংখ্যা জানতে চাওয়া হয়েছিল। কমিশন কোনও সঠিক তথ্য ও উত্তর দিতে ব্যর্থ হয়েছে। পাশাপাশি দিল্লি মহিলা কমিশনের পরিসংখ্যানের তুলে ধরেন তিনি। এদিকে রাজ্যের মহিলা কমিশনের দিকে আঙুল উঠতেই প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে আগামী দিনে অরবিন্দ কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সুসম্পর্কে’র ভবিষ্যৎ কি! যদিও এবিষয়ে তুলিকা অধিকারীর বক্তব্য– ‘’মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সম্পর্ক ভালো হলেও এক কোনও রাজনৈতিক প্রভাব নেই।’’

 

প্রসঙ্গত, মহিলাদের আম আদমি পার্টির নীতির সম্পর্কে সচেতন করা, আপের রাজনীতি বোঝানোর মতো কাজ করবে এই মহিলা কমিটি। একইসঙ্গে ব্লক স্তরে আরও মহিলাদের দলে সামিল হওয়ার জন্যও আহ্বান জানানো হবে। আর এর জন্য দিল্লিতে আপের পর্যবেক্ষকের তরফে পাঁচ মহিলাকে দায়িত্ব দেওয়া হয়েছে। রাজ্যে সংগঠনের কাজ সামলাবেন তাঁরাই। উত্তর ২৪ পরগনার দায়িত্বে রয়েছেন দ্যুতি দাস, কলকাতায় সোমা ভদ্র, হাওড়ায় শুভ্রা বন্দ্যোপাধ্যায়, হুগলিতে তনুকা সাঁতরা ও দক্ষিণ ২৪ পরগনায় গার্গী বোস।