কলকাতাMonday, 7 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

চিংড়িহাটা ওভারব্রিজেও কমেনি যানজট, পথচারীদের সুবিধার্থে সাবওয়ে তৈরির পরিকল্পনা

mtik
March 7, 2022 7:38 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: চিংড়িহাটায় ইএম বাইপাস রাস্তার উপর দিয়ে হেঁটে চলা যাত্রীদের ভিড় ঠেকাতে নতুন একটি আন্ডারপাস নির্মাণের ভাবনায় নগর উন্নয়ন দফতর। গত এক সপ্তাহ আগে বাইপাসের উপর একটি সেতু উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও সুরাহা হয় নি।

কমছে না যানজট। কারণ রাস্তা পারাপারে  পথচারীরা মূল রাস্তাই ব্যবহার করছেন। তবে সকলেই নয়। স্কুল পড়ুয়া কচিকাঁচারা নিয়মিত ফুটব্রিজ ধরেই হাঁটছে।  তবে ইম বাইপাসের দুই ধারের বাসিন্দাদের একাংশ এখনও তাদের পুরানো অভ্যাস বদলে উঠতে পারেননি।

পথচলতি যাত্রীদের সুবিধার্থে নির্মিত এই ওভারব্রিজটির সঙ্গে একটি সিঁড়ি আছে। পাশাপাশি সাইকেল আরোহীদের জন্যও যাতায়াতের ব্যবস্থা আছে।

এক সিনিয়র পুলিশ আধিকারিক জানান, বাইপাস রাস্তা পারাপারের জন্য দুটি ক্রশওভার পয়েন্ট আছে। প্রথমটি জল বায়ু বিহারের ওখানে। অপরটি চিংড়িহাটা চৌমাথায়। প্রথম মোড়টিতে পথচারীর চাপ কমেছে। তবে দ্বিতীয় মোড়টিতে পথচারীর ভিড় খুব একটা কমেনি। ফলত এই এলাকাটিতে প্রায়শই যানজট সমস্যা তৈরি হয়। এছাড়াও স্থানীয়দেরও দৈনন্দিন কাজকর্মে বিঘ্ন ঘটে। যেমন সুকান্ত নগরের বাসিন্দারা জল আনতে সমস্যায় পড়েন। করোনা অতিমারির সময় সাইকেল আরোহীদের ভীড় বেড়েছে অনেকটাই। সার্বিক পরিস্থিতি বিচার বিবেচনা করে নগর উন্নয়ন দফতর ক্রসিংটিতে একটি আন্ডারপাস নির্মাণের প্রস্তাব রেখেছে।