কলকাতাSunday, 6 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কালো পতাকা দেখিয়ে মমতা বন্দোপাধ্যায়কে দমানো যাবে না – ওয়ায়েজুল হক

mtik
March 6, 2022 3:02 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্ক: আরামবাগ মহাকুমার হরিনখোলাতে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের প্রকাশ্য জনসভা অনুষ্ঠিত হয়। এই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের রাজ্য সভাপতি ওয়ায়েজুল হক। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হুগলি জেলা পরিষদের সভাধিপতি হাজী মেহবুব রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক আলমগীর মোল্লা, মাহমুদুল হক টুটুল, হুগলী জেলার সংগঠনের সভাপতি আবরার সাইদি, মনিরুদ্দিন, সেখ জুবাইর প্রমুখ।

 

ওয়ায়েজুল হক প্রথমেই মাধ্যমিক পরিক্ষার্থীদের শুভেচ্ছা জানান এবং সমস্ত সংগঠনের কর্মীদের নির্দেশ দেন- সমস্ত মাধ্যমিক পরিক্ষার্থীদের জন্য পানীয় জল ও মিষ্টির ব্যবস্থা করতে হবে। তিনি আরও বলেন, আমরা চাইলে নরেন্দ্র মোদি-অমিত শাহকে দমদম বিমানবন্দরে আটকে দেব , কলকাতাতে ঢুকতে দেব না। মমতা ব্যানার্জিকে বেনারসে যেভাবে কালো পতকা দেখিয়ে হেনস্তা করা হয়েছে তার তীব্র সমালোচনা করেন ওয়ায়েজুল হক। তিনি বলেন, দিল্লির নেতাদের আমরাও হেনস্তা করতে পারি, কিন্ত মমতা বন্দ্যোপাধ্যায় এই শিক্ষা দেন না।

 

বাংলার সংস্কৃতি ও দৃষ্টিভঙ্গি আলাদা। যে কোনও রাজনৈতিক দলের নেতারা বাংলার যে কোনও প্রান্তে প্রচার করতে পারেন। আমরা তাদেরকে হেনস্তা বা কালো পতাকা দেখাইনা। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলা, এখানে শান্তি ও সম্প্রীতির শিক্ষা দেওয়া হয়। তাই বাংলা থেকে শিক্ষা নিক যোগী আদিত্যনাথ বলেন -ওয়ায়েজুল হক। যেভাবে পেট্রোল-ডিজেল-গ্যাসের দাম বাড়ছে তাতে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে এরও তীব্র সমালোচনা করেন ওয়ায়েজুল হক। তাই আমাদের লক্ষ্য হওয়া উচিত ২০২৪ সালের লোকসভা নির্বাচনে এই অশুভ শক্তিকে ভারতবর্ষের মানচিত্র থেকে সরিয়ে ফেলা। এ দিনের মিটিং থেকেই তার প্রস্তুতি শুরু বলে উল্লেখ করেন তিনি।

অন্যদিকে হাজী মেহবুব রহমান কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন। তিনি মঞ্চের শ্রীবৃদ্ধি কামনা করেন। আরামবাগ মহকুমার তৃণমূল সংগঠনের চেয়ারম্যান জয়দেব জানা বলেন, বঙ্গীয় সংখ্যালঘু বদ্ধিজীবী মঞ্চ দক্ষতার সাথে কাজ করে চলেছে।