কলকাতাMonday, 21 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

SSC: ৬ জনের নিয়োগ বাতিলের নির্দেশ হাইকোর্টের

mtik
February 21, 2022 8:17 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: আরও একটি সরকারি চাকরির নিয়োগ বাতিল করল কলকাতা হাইকোর্ট। উল্লেখ্য, স্টেট লেবেল সিলেকশন টেস্ট বা এসএলএসটিতে যে নিয়োগ হয়েছিল তার মধ্যে বাতিল হয়ে গেল ৬ জনের চাকরি।

সোমবার ৬ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। এদিন বিচারপতি উল্লেখ করেছেন, নিয়োগে ইচ্ছাকৃত ভুল করা হয়েছে। এর আগে গ্রুপ ডি নিয়োগের ক্ষেত্রে ৫৭৩ জনের চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। আদালত নির্দেশ দিয়েছে ভুয়ো নিয়োগের ক্ষেত্রে সরকারের যা খরচ হয়েছে, তা পুনরুদ্ধার করতে হবে।

মুর্শিদাবাদ জেলায় নবম-দশম শ্রেণির অঙ্কের শিক্ষক হিসেবে চাকরি পেয়েছিলেন ৬ জন শিক্ষক। পরে তাদের নিয়োগ নিয়ে অভিযোগ ওঠে। চাকরি ভুয়ো বলে মামলা দায়ের হয় হাইকোর্টে। এই নিয়ে এসএসসি’র কাছে জবাব পেয়েছিল আদালত। এদিন হাইকোর্ট সেই চাকরি বাতিল করেছে।

কমিশনের তরফে জানানো হয়েছে, নিয়োগ প্রক্রিয়া ভুল হয়েছিল। এরপরই চাকরি বাতিলের নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ। একই সঙ্গে সাত দিনের মধ্যে মুর্শিদাবাদের ডিআইকে ওই নিয়োগ সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে এসএসসি গ্রুপ ডি নিয়োগের মামলায় ৫৭৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়। পরে অবশ্য আদালতের ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়কে বাতিল করে।

উল্লেখ্য, এসএসসির চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া আদালতের নির্দেশে বার বার থমকে যায়। নিয়োগ প্রক্রিয়া কোনও ভাবে দ্রুত করতে পাছে না এসএসসি। চাকরি প্রার্থীদের দাবি, প্রতি বছর যাতে এসএসসিতে শিক্ষক নিয়োগ হয় তার ব্যবস্থা করতে হবে রাজ্য সরকারকে।