কলকাতাThursday, 27 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আগামী ৩ ফেব্রুয়ারি রিভিউ মিটিং-য়ে বসছেন মুখ্যমন্ত্রী

mtik
January 27, 2022 1:45 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ আগামী ৩ ফেব্রুয়ারি একাধিক বিষয় নিয়ে রিভিউ মিটিং করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোরে এই রিভিউ মিটিং হওয়ার কথা। ‘দুয়ারে সরকার’ প্রকল্প সহ সরকারের একাধিক প্রকল্পগুলি কবে চালু করা হবে, সেই নিয়ে আলোচনা হবে। এছাড়াও রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও আলোচনা করা হবে। জেলাশাসক সহ পুলিশ সুপারদের ওইদিনের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুয়ারে সরকার ক্যাম্প। চলবে ১৫ ফ্রেব্রুয়ারি পর্যন্ত। পাশাপাশি পাড়ায় সমাধানের দিনক্ষণও ঘোষণা করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাড়ায় সমাধান কর্মসূচী। চলবে ১৫ মার্চ পর্যন্ত।  এর আগে তিন জানুয়ারি থেকে ১০ জানুয়ারি এবং ২০ থেকে ৩০ জানুয়ারি দুয়ারে সরকার ক্যাম্প হবে বলে ঘোষণা হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত হয়। তবে রাজ্য সরকার জানিয়েছিল, পরে দিনক্ষণ ঘোষণা করা হবে দুয়ারে সরকারের।

 স্বাস্থ্য সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড,  খাদ্যসাথী, কৃষক বন্ধু– লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা সরকারি পরিষেবা এই দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে পাওয়া যায়। এতদিন সরকারি নানা পরিষেবা কীভাবে পাওয়া যায় তা বুঝতে পারতেন না সাধারণ মানুষ। সেই পরিষেবা দেওয়ার জন্য ক্যাম্পের মাধ্যমে সমাধানের বন্দোবস্ত করে রাজ্য সরকার। লক্ষ্য একটাই নির্দিষ্ট সময়ের মধ্যে সরকারি পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া। সমাজের প্রান্তিক মানুষও যাতে সরকারি পরিষেবা থেকে বঞ্চিত না হয় সেই কারণে সরকারি দফতরই উঠে আসছে সাধারণ মানুষের দোরগোড়ায়। আর সেই প্রকল্পের রূপায়ন এবার ছিনিয়ে নিল জাতীয় স্তরে বিশেষ স্বীকৃতি।