কলকাতাThursday, 6 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

মাস্ক পরার পাঠ দিচ্ছে পুলিশ

mtik
January 6, 2022 11:20 am
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ মাস্ক মাস্ট– এই কথাটা কলকাতা পুলিশের তরফ থেকে বারবার বলার পরেও শহরের একাংশের মানুষের মুখে নেই মাস্ক। শহরের বাজার– শপিং মল অথবা রাস্তায় বিভিন্ন সময় দেখা যায় মাস্ক ছাড়া লোকজনদের। করোনা বিধিনিষেধ শুরুর পর থেকেই চালু হয়েছে মাস্ক অভিযান কলকাতা পুলিশের– মাস্ক না থাকলেই মাস্ক দেওয়া থেকে জরিমানাও হচ্ছে রোজ।

করোনার দুটি ঢেউয়ের পরেও তৃতীয় ঢেউতেও মাস্ক ছাড়া অসচেতন লোকজনের দেখা মিলছে শহরের বিভিন্ন জায়গায়। কলকাতা পুলিশের তরফে ধরপাকড় থেকে জরিমানা ও মাস্ক বিতরণ অনুষ্ঠান করেও ফিরছে না হুঁশ। তৃতীয় ঢেউয়ের সময় চিকিৎসকদের পরামর্শ– মাস্ক পরার কোনও বিকল্প নেই। তার পরেও শহরের একাংশে মাস্ক নিয়ে অনীহা। মঙ্গলবার কলকাতা পুলিশের তরফে শহরের বিভিন্ন জনবহুল জায়গায় ঘুরলো একটি ট্যাবলো। যেখানে মাস্ক পরার কথা মনে করিয়ে দেওয়া হল বারবার।

করোনা ভাইরাসকে ঠেকাতে সাম্প্রতিককালে রাজ্য লাগু হয়েছে আংশিক লকডাউন। সেই আংশিক লকডাউন নিয়ে নানা বিধিনিষেধ ও নিয়মও মনে করিয়ে দিল এই ট্যাবলো।  মঙ্গলবারও শহরের বিভিন্ন জায়গায় কলকাতা পুলিশের বিভিন্ন থানার তরফে চলল মাস্ক বিতরণ অনুষ্ঠান। বিভিন্ন জায়গায় এখনও মাস্ক ছাড়া লোকজনদের ডেকে মঙ্গলবার দিনভর মাস্ক তুলে দেওয়া হল।