কলকাতাWednesday, 29 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতায় কনটেনমেন্ট জোন!

mtik
December 29, 2021 1:57 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ  ৩ জানুয়ারি থেকে কলকাতায় কনটেনমেন্ট জোন! গঙ্গাসাগরের প্রশাসনিক বৈঠক থেকে করোনা, ওমিক্রন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এই বৈঠক থেকেই কনটেনমেন্ট জোনের চিন্তা-ভাবনার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে ওয়ার্ড ভিত্তিক কনটেনমেন্ট জোন।

৩ তারিখ থেকে কোভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনা। প্রয়োজনে স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হতে পারে। কাজের ক্ষেত্রে ফের work from home-এর চিন্তা ভাবনা। প্রয়োজনে ৫০ শতাংশ কর্মীদের নিয়ে কাজ।

মমতা এদিন বৈঠক থেকেই কেন্দ্রকে নিশানা করে, এখনও রাজ্যের অনেক মানুষ করোনার দ্বিতীয় ডোজ পায়নি। আগে সেটা সম্পূর্ণ হোক। তার পরে বুস্টার ডোজ নিয়ে ভাববেন।

মুখ্যমন্ত্রী এ দিন আন্তর্জাতিক বিমানের যাত্রীদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী উল্লেখ করেন আন্তর্জাতিক বিমানে আসা যাত্রীদের থেকেই ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ। যাদের করোনা পরীক্ষা করা হচ্ছে,  তারা সংক্রমণ নিয়েই বাড়ি চলে যাচ্ছে কি না, সে দিকেও নজর রাখতে নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫২ জন। কলকাতাতে ৩৮২।  এ ছাড়া ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১১।