কলকাতাTuesday, 28 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ করে দেওয়া হল NRS-এর করোনা ইউনিট

mtik
December 28, 2021 7:44 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:­ বেশ কিছুদিন ধরে রাজ্যে কমছে করোনা সংক্রমণ। বেশিরভাগ হাসপাতালেই নেই রোগী। তাই আরও একটি সরকারি হাসপাতালে বন্ধ করে দেওয়া হল করোনা ইউনিট। এবার সেই তালিকায় যুক্ত হল কলকাতার শিয়ালদহ এলাকার নীলরতন সরকার বা এনআরএস হাসপাতাল।

প্রসঙ্গত–  রাজ্যে ধীরে ধীরে কমছে করোনার দৈনিক সংক্রমণ। এমন অবস্থায় শুধুমাত্র কোভিড কেয়ার ইউনিট চালু রেখে অন্য রোগের চিকিৎসাকে ব্যাহত করতে চাইছে না স্বাস্থ্যভবন। তাই কিছুদিন ধরে বেশ কিছু হাসপাতালের করোনা ইউনিট বন্ধ করে দেওয়া হয়। এবার তালিকায় যুক্ত করা হয়েছে এনআরএস হাসপাতালের কোভিড কেয়ার ইউনিট।

সূত্রের খবর–  এনআরএস হাসপাতালে কোভিড ইউনিট বন্ধ করে চালু হবে চেস্ট মেডিসিন বিভাগ। আগে এখানেই চেস্ট মেডিসিন চলত। করোনার জন্য ওই বিভাগটি বাড়ি ভাড়া নিয়ে অন্য জায়গায় চালানো হচ্ছিল। জানা গিয়েছে– ৩১  ডিসেম্বর ভাড়া বাড়ির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। নতুন করে চুক্তি নবীকরণ করা হবে না বলে জানান বাড়ির মালিক। তাই তড়িঘড়ি ফের পুরানো বাড়িতেই চেস্ট মেডিসিন বিভাগটি ফিরিয়ে আনা হচ্ছে।

স্বাস্থ্যভবন সূত্রে খবর–  শুধু কলকাতা নয়–  জেলাতেও এভাবে হাসপাতালগুলিকে স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে। জেলায় কেবলমাত্র একটি কোভিড কেয়ার ইউনিট রেখে বাকি হাসপাতালগুলিকে পুরনো পরিষেবা ফেরাতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। তবে ওমিক্রন নিয়েও সতর্ক থাকবে তারা। ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতালকে নোডাল হাসপাতাল হিসেবে ধরে নিয়ে প্রস্তুতি জারি রেখেছে স্বাস্থ্যভবন।