কলকাতাTuesday, 21 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

১৪, ৮৬৭ ভোটে জয়ী ফিরহাদ হাকিম

mtik
December 21, 2021 2:03 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ ১৪৮৬৭ ভোটে জয়ী ফিরহাদ হাকিম। ‘এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়’, জিতে প্রতিক্রিয়া দিলেন ফিরহাদ হাকিম‌। মানুষ মমতা’দির উন্নয়নের উপর ভরসা রেখেছেন। এই জয় মানুষের বিশ্বাসের জয়।’ বললেন ফিরহাদ।

 

১৪৪টি ওয়ার্ডের মধ্যে বেশিরভাগ ওয়ার্ডেই একে একে জয়ী হচ্ছেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা।

কলকাতা পুরভোটের ফল ঘোষণা। কলকাতার ১১টি কেন্দ্রে কড়া নিরাপত্তায় চলছে গণনা। কার কিছুক্ষণের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে গোটা চিত্র। তবে কি হতে চলেছে তা বুঝতে আর কারুর বাকি নেই। ত্রিস্তরীয় নিরাপত্তায় স্ট্রং রুমগুলি। হাইকোর্টের নির্দেশে স্ট্রং রুম এবং গণনাকেন্দ্রেও রয়েছে সিসি ক্যামেরার নজরদারি।

২০১৫-য় কলকাতা পুরভোটে ১৪৪ ওয়ার্ডের মধ্যে তৃণমূল ১১৪ আসনে জিতেছিল। আর বামেরা পেয়েছিল ১৬ আসন। বিজেপি ও কংগ্রেস যথাক্রমে ৭ ও ৫টি আসনে জয়ী হয়েছিল। গণনাকেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন মোট ৩ হাজার পুলিশকর্মী। যার মধ্যে আধিকারিক রয়েছেন ১ হাজার। প্রতি কেন্দ্রেই মোতায়েন একাধিক ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার। নিরাপত্তায় থাকছে ক্যুইক রেসপন্স টিম, ফ্লাইং স্কোয়াড এবং রিজার্ভ পুলিস। নজরদারি চলবে ড্রোনের মাধ্যমেও। কাউন্টিং এজেন্টরা মোবাইল ফোন নিয়ে গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে পারবেন না। সমস্ত গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি ১৪৪ ধারা।