কলকাতাTuesday, 2 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

৫৬ তে পা শাহরুখের, আরিয়ান কাণ্ডের জের অনাড়ম্বর উদযাপন মন্নতে

Puber Kalom
November 2, 2021 8:15 am
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ আজ বলিউড বাদশা শাহরুখ খানের জন্মদিন। ৫৬ তে পা রাখলেন কিং খান। এই বয়সে এসেও ভারত এবং সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে আছে এসআরকে এর অসংখ্য অনুরাগী।

যদিও গত একমাস ধরে ঝড় বয়ে গিয়েছে খান পরিবারের ওপর দিয়ে। বড় ছেলে আরিয়ান মাদক কান্ডে গ্রেফতার হয়ে প্রায় একমাস ছিলেন জেল হেফাজতে। দিওয়ালি ও শাহরুখের জন্মদিনের আগেই স্বস্তি ফিরেছে মন্নতে। তবুও এই বছর জন্মদিনটা ঘরোয়া ভাবেই কাটাতে চান শাহরুখ।

১৯৬৫ সালে ২ নভেম্বর নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার পিতা তাজ মোহাম্মদ খান, মা লতিফ ফাতিমা।

হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অভিনয় জীবন শুরুর লক্ষ্যে ছেড়ে দেন প্রতিষ্ঠানটি। অভিনয় পাঠগ্রহণ করেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে

নানা উত্থান-পতনের মধ্য দিয়ে আজকের এ অবস্থানে এসেছেন শাহরুখ খান। নিজের জন্মদিনে তাই নিয়ম করে দেখা দেন ভক্তদের। শাহরুখের বাড়ি মন্নতের সামনে জন্মদিনে ভিড় করে অসংখ্য ভক্ত। বাড়ির বারান্দা থেকে হাত নাড়িয়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন এসআরকে।

বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির হাত ধরে। আর তাতেই কেল্লা ফতেহ! এ ছবিতে তার দুর্দান্ত কাজের জন্য অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। ‘চমৎকার, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গয়া জেন্টলম্যান’এর মতো ছবিতে অভিনয় করে সবার নজর কাড়েন তিনি।

ঠিক তার পরের বছরই ‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে নিজের অভিনয়ের জাদু দিয়ে সবাই মুগ্ধ করে ঘর করে নেন দর্শকের মনে, পৌঁছে যান সাফল্যের চূড়ায়। তার অভিনয়ের খ্যাতি আরো বাড়তে থাকে যশরাজ ফিল্মসের ছবিতে ধারাবাহিকভাবে অভিনয় করে। একের পর এক হিট ছবি দিয়ে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন শাহরুখ।

কাজল- শাহরুখ জুটির দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, কুছকুছ হোতা হ্যায় বলিউডে সর্বাধিক ব্যবসা করা ছবি গুলোর মধ্যে অন্যতম।

কাকতালীয়ভাবে শাহরুখের জন্মদিনের দিনই ক্রুজ ড্রাগ পার্টি কাণ্ডেরও একমাস পূর্তি। ২রা অক্টোবর গোয়াগামী প্রমোদতরী থেকে আটক হয়েছিল আরিয়ান খান।