কলকাতাWednesday, 23 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

সন্দেশখালির বেতনি নদীর বাঁধ ভাঙলো, একাধিক জায়গায় ধস, ঘটনা স্থলে বিডিও,সেচ দফতর

asim kumar
October 23, 2024 1:43 pm
Link Copied!

ইনামুল হক, বসিরহাট: ডানা ল্যান্ড ফল করার আগেই বাঁধ ভাঙলো সন্দেশখালিতে। এলাকাবাসীকে সতর্ক করতে উত্তর ২৪ পরগনার বসিরহাটের মহকুমার সুন্দরবন লাগোয়া ব্লক সন্দেশখালি ১ ও ২, হিঙ্গলগঞ্জ, হাড়োয়া হাসনাবাদ ও মিনাখাঁয় একদিকে যখন এনডিআরএফ কর্মীরা মাইকিং প্রচার চালাচ্ছে অন্যদিকে সন্দেশখালি ১ ব্লকের নেজাট ২ গ্রাম পঞ্চায়েতের বানতলা স্লুইচগেটের কাছে বাঁধ ভেঙ্গে যায়। হু হু করে জল ঢুকতে শুরু করে।

বিডিও সায়ন্তন সেন এই খবর পাওয়া মাত্রই ঘটনাস্হলে গিয়ে শ্রমিকদের কাজে লাগিয়ে বাঁধ সারাই কাজ শুরু করেছেন। জেলা শাসকের নির্দেশ মেনে বিভিন্ন নদী বাঁধ পরিদর্শন করছেন ভিডিও ও সেচ দফতরের আধিকারিকরা। মঙ্গলবার রাতে নেজাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বানতলা স্লুইচগেটের পাশে ১২ ফুট নদি বাঁধ ভেঙে যায়।

Read more: ঘূর্ণিঝড়ের জেরে বাতিল একগুচ্ছ ট্রেন

খবর পাওয়া মাত্রই বিডিও সেচ আধিকারিকদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। শ্রমিকদের কাজে লাগিয়ে সেই বাঁধ মেরামতির কাজ শুরু করেন। আপাতত অনেকটাই রক্ষা করা গেছে সেখানে মাটির বস্তা, বাঁশ পাইলিং দিয়ে কাজ চলছে।

পাশাপাশি বিভিন্ন দুর্বল বাঁধগুলো পরিদর্শনে নজরদারি চালাচ্ছেন প্রশাসনিক কর্তারা। যেখানে ভেঙে যাওয়ার আশঙ্কা আছে সেখানে শ্রমিকদের কাজে লাগিয়ে বাঁধ বাঁধার সবরকম ব্যবস্থা করেছেন।