কলকাতাTuesday, 12 October 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

বিমান অবতরণে সমস্যা তৈরি করছে ‘বুর্জ খলিফার’ লাইটিং, অভিযোগ জমা পড়ল থানায়

mtik
October 12, 2021 7:01 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোকে কেন্দ্র করে মানুষের উচ্ছ্বাস উন্মাদনা জন-জোয়ারে পরিণত হয়েছে। করোনাকে উপেক্ষা করেই পুজোর আনন্দে মানুষ। এবছর সকলের মন কেড়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ‘বুর্জ খলিফা’।মণ্ডপের আলোকসজ্জা মন কেড়েছে মানুষের। তবে এই বুর্জ খলিফার এই আলোর ঝলকানি সমস্যা তৈরি করছে পাইলটদের। আলোতে চোখ ধাঁধিয়ে যাচ্ছে বিমান চালকদের। ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। বিমান ওঠা-নামায় সমস্যা তৈরি হচ্ছে।

সোমবার রাতে কলকাতা বিমানবন্দরে বিমান অবতরণের সময় শ্রীভূমির বুর্জ খলিফার আলোর ঝলকানি পাইলটদের চোখ ধাঁধিয়ে দিয়েছে।ফলে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা প্রবল। এই আশঙ্কার কথা মাথায় রেখেই বিধাননগর পুলিশের কাছে অভিযোগ জমা পড়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষের তিনটি পৃথক বেসরকারি বিমান সংস্থার পাইলটের তরফে অভিযোগ জমা পড়ে এয়ার ট্রাফিকে। সেখান থেকে অভিযোগ জমা পড়েছে বিধাননগর পুলিশের কাছে। এটিসি এয়ারপোর্ট কর্তৃপক্ষকে মেইল করে জানানোর পর এয়ারপোর্ট কর্তৃপক্ষ বিধাননগর থানার সঙ্গে কথা বলেন। এর পর বিধাননগর পুলিশের পক্ষ থেকে মন্ত্রী সুজিত বসুকে পুজো মণ্ডপের স্পটলাইটগুলো বন্ধ রাখার অনুরোধ জানানো হয়। সপ্তমীতে আলো বন্ধ রাখা হয়েছে। তবে এই অনুরোধ মেনেই আলোকসজ্জা বন্ধ রাখা হয়েছে কিনা, সেই ব্যাপারে কিছু জানা যায়নি। তবে মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, বুর্জ খলিফা দেখতে বহু মানুষ ভিড় জমিয়েছেন। করোনাবিধিনিষেধের কথা মাথায় রেখেই আপাতত বন্ধ রাখা হয়েছে এই লাইটিং।

উল্লেখ্য, বুর্জ খলিফা বর্তমানে পৃথিবীর গগনচুম্বী অট্টালিকা। ৪ জানুয়ারি ২০১০ তারিখে উদ্বোধন করা হয়।এটি আরব আমিরাতের দুবাই শহরে অবস্থিত। এটি “দুবাই টাওয়ার” নামেও পরিচিত। নির্মাণকালে এর বহুল প্রচারিত নাম বুর্জ দুবাই থাকলেও উদ্বোধনকালে নাম পরিবর্তন করে “বুর্জ খলিফা” রাখা হয়।

এই শ্রীভূমি স্পোর্টিং ক্লাব এই বুর্জ খলিফার আদলেই এবছর পুজোর মণ্ডপ গড়ে তোলে। পুজোর নেপথ্যে রয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু। প্রায় ২০ কোটি টাকায় তৈরি হয়েছে এই মণ্ডপ।

আরও খবর পড়ুনঃ