কলকাতাSaturday, 10 July 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আমুলের পর বাড়ছে, মাদার ডেয়ারি দুধের দাম!

mtik
July 10, 2021 7:37 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: আমুলের পর এবার মাদার ডেয়ারি। রবিবার থেকে ১ লিটার মাদার ডেয়ারি দুধ কিনতে হলে, খরচ করতে হবে বাড়তি ২ টাকা। দিল্লি এনআরসি সহ দেশের সব শহরেই দাম বাড়াচ্ছে মাদার ডেয়ারি।

জ্বালানির দাম বাড়াতে থাকায় উদ্বিগ্ন আম আদমি। এরমধ্যে ঠিক যেন ‘কাঁটা ঘায়ে নুনের ছিঁটে।’ আমুলের মতোই দাম বাড়ানোর পথেই হাঁটল মাদার ডেয়ারি। রবিবার থেকে এই সংস্থার সবকটি ব্র্যান্ডের দুধের দাম লিটার প্রতি ২টাকা বাড়ানো হবে। সংস্থার তরফে এমনই জানানো হয়েছে। ২০১৯ সালের ডিসেম্বর মাসে সংস্থার পক্ষ থেকে শেষ বারের মতো দুধের দাম বাড়ানো হয়েছিল। পেট্রোল ও ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আকাশ ছুঁয়েছে। আমজনতার পকেট ক্রমশই ফাঁকা হচ্ছে। তখনই কেন দুধের মতো জরুরি পণ্যের দাম বাড়ানোর পথে হাঁটল সংস্থাটি তা নিয়ে প্রশ্ন উঠেছে।

নতুন দাম অনুযায়ী রবিবার থেকে টোকেন দুধ ৪২ টাকার পরিবর্তে কিনতে হবে ৪৪ টাকায়। পলিপ্যাক দুধ লিটার প্রতি ৫৫ টাকা থেকে বেড়ে হচ্ছে ৫৭ টাকা। গরুর দুধ (কাউ মিল্ক) প্রতি লিটারে দাম হচ্ছে ৪৯ টাকা। ডাবল টোনড মিল্ক প্রতি লিটারের দাম ৩৯ টাকা থেকে বেড়ে হচ্ছে ৪১ টাকা। দিল্লি– মুম্বই কলকাতা সহ দেশের ১০০টির মতো শহরে দুধের ব্যবসা চালায় মাদার ডেয়ারি। নয়াদিল্লিতে দাম বৃদ্ধির পাশাপাশি ১১ জুলাই থেকে বেশি দামে দুধ কিনতে হবে মুম্বই, নাগপুর, কলকাতাবাসীদেরও। বিবৃতিতে সংস্থা জানিয়েছে, ক্রেতা ও উৎপাদকের মধ্যে সমতা বজায় রেখেই দাম বাড়িয়েছে তারা।