কলকাতাFriday, 9 July 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

উচ্চ প্রাথমিক নিয়োগ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করল হাইকোর্ট

mtik
July 9, 2021 4:45 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্ক: উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলায় হাইকোর্টে স্বস্তি রাজ্যের। অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করল কলকাতা হাইকোর্ট। এদিন চাকরিপ্রার্থীদের দায়ের করা মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। অর্থাৎ নিয়োগের ক্ষেত্রে আর কোনও বাধা রইল না।

হাইকোর্ট জানিয়েছে, তালিকা প্রকাশের ক্ষেত্রে রাজ্যের ভূমিকায় সন্তুষ্ট হাইকোর্ট। আদালত জানিয়েছে, তালিকা প্রকাশের পরে অভিযোগ থাকলে পদক্ষেপ নেবে এসএসসি। অভিযোগ থাকলে তা জানাতে হবে এসএসসির কাছে। অভিযোগ খতিয়ে দেখতে হবে সচিব পর্যায়ের আধিকারিককে। আবেদনকারীকে ডেকে শুনানি করে সিদ্ধান্ত নেবে এসএসসি।

 ২ সপ্তাহের মধ্যে এসএসসি-র কাছে আবেদন করতে পারবেন অসন্তুষ্ট চাকরি প্রার্থীরা। তার পর ১০ সপ্তাহের মধ্যে অভিযোগ খতিয়ে দেখে সিদ্ধান্ত জানাতে হবে এসএসসিকে।

সঙ্গে বিচারপতি জানিয়েছেন,  এসএসসির এই নিয়োগপ্রক্রিয়া শুরু হয়েছিল ২০১৬ সালে। তার পর দীর্ঘ ৫ বছর ধরে মামলার জেরে আটকে রয়েছে প্রক্রিয়া। তাই চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় প্রাপ্য। বিষয়টি রাজ্য সরকারকে বিবেচনার জন্য অনুরোধ করেছেন বিচারপতি। সঙ্গে জানিয়েছেন, কেউ অকারণে এসএসসি-র  কাছে অভিযোগ দায়ের করলে তাঁকে জরিমানা করতে পারবে এসএসসি।

গত ৩০ জুন উচ্চ প্রাথমিকে নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ মেনে নিয়ে স্থগিতাদেশ দিয়েছিল রাজ্য সরকার। যার জেরে আটকে গিয়েছিল প্রায় সাড়ে চোদ্দ হাজার পদে নিয়োগ।