কলকাতাFriday, 9 July 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

বাড়ছে সংক্রমণ, উদ্বেগে প্রশাসন , কোন পথে হাঁটতে চলেছে সরকার?

mtik
July 9, 2021 1:41 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: ফের রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। ৮ জুলাই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯৫ জন । মোট আক্রান্তের সংখ্যা হয়েছে  ১৫,০৯,২১৮ জন । রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে দিন দিন। ফলে স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ছে সরকারের এমনটাই মনে করছে অনেকে । চলতি বছরের জুন মাস থেকেই ভয়াবহ রূপ ধারণ করে করোনা । প্রতিদিন বেড়ে চলছিল আক্রান্তের সংখ্যা । কড়া হাতে রাশ ধরেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সরকারের পক্ষ থেকে রাজ্যজুড়ে আরোপ হয় কড়া বিধিনিষেধ । দোকান- বাজার, অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, গণপরিবহন সমস্ত কিছুই বন্ধ রাখা হয় । প্রত্যেক ক্ষেত্রে সময় নির্ধারিত করা হয় সরকারিভাবে ।  জুন মাসের শেষের দিকে সংক্রমণ হ্রাস পাওয়ায় বিধিনিষেধ কিছুটা শিথিল করা হলেও বন্ধ রাখা হয় গণপরিবহণ।

পয়লা জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুরু হয় বাস, অটো, টোটো , তবে বন্ধ রাখা হয় লোকাল ট্রেন । বাস চালু হলেও লোকাল ট্রেন বন্ধ । তাতেই ক্ষোভপ্রকাশ করেন সাধারণ মানুষজন । লোকাল ট্রেন চালুর দাবিতে একাধিক স্টেশনে বিক্ষোভ দেখান রেলের নিত্য যাত্রীরা । সকলে আশা করেছিলো পয়লা জুলাই থেকে হয়তো চলতে পারে লোকাল ট্রেন । কিন্তু সংক্রমণের দিক খেয়াল রেখে ট্রেন চলাচলে অনুমতি দেয়নি রাজ্য সরকার ।

ফের বাড়তে শুরু করেছে করোনা । এই পরিস্থিতিতে সকলের কপালেই চিন্তার ভাঁজ । ট্রেন যাত্রীদের কাছে আশার আলো হিসেবে ছিল ১৫ জুলাই । তখন হয়তো ট্রেন চলাচলে ছাড় দিতে পারেন মুখ্যমন্ত্রী । তবে যেভাবে সংক্রমণ বাড়তে শুরু করেছে তাতে কি ট্রেন চালুর অনুমতি দেবে রাজ্য সরকার? এই দুই-এর টানাপোড়েনে রেল যাত্রীরা।