কলকাতাMonday, 5 July 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়

mtik
July 5, 2021 4:13 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র তথা জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়। তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি।  

সোমবার সাংবাদিক বৈঠক থেকে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘দলের প্রতি আনুগত্য, মমতা বন্দ্যোপাধ্যায়ে প্রতি আনুগত্য প্রকাশ করেছেন অভিজিৎ মুখোপাধ্যায়। প্রতিষ্ঠিত একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে অভিষেকের মাধ্যমে দলে আসার আগ্রহ প্রকাশ করেছিলেন অভিজিৎ মুখোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় সেই ইচ্ছেকে সম্মতি জানিয়েছেন। আমি ও সুদীপ বন্দ্যোপাদ্যায় সর্ব ভারতীয় তৃণমূলে অভিজিৎ মুখোপাধ্যায়কে স্বাগত জানাচ্ছি’।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতিতে দল সাদরে অভিজিৎ মুখোপাধ্যায়কে গ্রহণ করছে। তার পারিবারিক অভিজ্ঞতা, রাজনৈতিক বিবেচনা ভারতবর্ষকে আগামীদিনে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

এদিন অভিজিৎ মুখোপাধ্যায় বলেন, বাম বিরোধিতা করার জন্য চাকরি ছেড়ে রাজনীতিতে আসা। পরে  মমতার বাম বিরোধিতার জন্য এমএলএ হয়েছিলাম। প্রাথমিক একজন সদস্য হিসেবে দলে যোগ দিলাম। তৃণমূল যে দায়িত্ব দেবে তাই পালন করব। রাজ্যে বিজেপি ঝড়কে রুখে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

উল্লেখ্য, অভিজিৎ মুখোপাধ্যায় একজন ভারতীয় রাজনীতিবিদ তথা পশ্চিমবঙ্গের জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রাক্তন কংগ্রেস সাংসদ। তিনি ভারতীয় জাতীয় কংগ্রেসের একজন সদস্য ছিলেন। প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের পুত্র তিনি।  

অভিজিৎ মুখোপাধ্যায় ২০১২ সালের জঙ্গিপুর লোকসভা নির্বাচনে ২৫৩৬টি বেশি ভোট পেয়ে তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআই (এম) মুজাফ্ফর হোসেনকে পরাজিত করেছিলেন। এই আসনটিতে তাঁর পিতা প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার আগে সাংসদ সদস্য ছিলেন।

২০১৪ সালে জঙ্গিপুর থেকে অভিজিৎ মুখোপাধ্যায় পুনরায় নির্বাচিত হন। অভিজিৎ মুখোপাধ্যায় ভারতীয় জাতীয় কংগ্রেসের সঙ্গে রাজনৈতিক জীবন শুরু করেন। ২০১১ সালের নির্বাচনে, নলহাটি কেন্দ্র থেকে অভিজিৎ মুখোপাধ্যায় নির্বাচিত হন এবং ফরওয়ার্ড ব্লক এর দীপক চট্টোপাধ্যায়কে পরাজিত করেন