কলকাতাTuesday, 5 October 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

‘বৃহস্পতিবার বিধানসভায় মমতার শপথ’

mtik
October 5, 2021 2:17 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ সোমবার দিনভর বিধানসভা ও রাজভবনের মধ্যে টানাপোড়েন চলল মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন নিয়ে। সূত্রের খবর– বিধানসভা থেকে রাজভবনে প্রস্তাব আকারে একটি চিঠি পাঠানো হয়। যেখানে আগামী বৃহস্পতিবার বিধানসভায় এসে বিধায়ক মমতাসহ আরও দুই বিধায়ককে শপথবাক্য পাঠ করানোর আবেদন জানানো হয়েছে রাজ্যপালকে। কিন্তু এখনই তা নিশ্চিত করেননি রাজ্যপাল।

এদিন বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন– আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি– বিধানসভার গরিমা অনুযায়ী– রীতিনীতি অনুযায়ী আসুন। কাউকে ছোট করা নয়– আগামী ৭ তারিখ দুপুর ১২টার আগে আমরা চাইছি– বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান। যদিও পরিষদীয় মন্ত্রীর সাংবাদিক বৈঠকের পর ট্যুইট করে রাজ্যের মানুষকে এর জবাব দিয়েছেন রাজ্যপাল। যেখানে তিনি লিখেছেন– নির্বাচনে জয়ের পর বিজ্ঞপ্তি জারি করে তা জানানো হোক। তার পরে সে সম্পর্কে রাজ্যপালকে অবগত করানো হলে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন তিনি।

শপথগ্রহণ নিয়ে জটিলতা কাটাতে সোমবার দুপুরে বিধানসভায় বৈঠকে বসেন বিমান-পার্থ। পরে সেই বৈঠকে যোগ দেন তৃণমূল পরিষদীয় দলের উপ-মুখ্যসচেতক তাপস রায় ও আইনমন্ত্রী মলয় ঘটক। সূত্রের খবর– জটিলতা কাটাতে মুখ্যমন্ত্রী কথা বলেছেন স্পিকার ও পরিষদীয়মন্ত্রীর সঙ্গে। মনে করা হচ্ছে– তাতেই নিজেদের অনড় অবস্থান থেকে কিছুটা সরে এসেছেন বিমান-পার্থ। তাই শপথগ্রহণের বিষয়টি আপাতত রাজ্যপালের হাতে ছেড়ে দিলেও বিধানসভাতেই মমতার শপথগ্রহণ অনুষ্ঠান হোক– এমনটাই চান রাজ্যের প্রবীণ মন্ত্রীরা।