কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ফের জেলের বাইরে গুরমিত রাম রহিম

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

গুরগাঁও, ১ অক্টোবর: এই নিয়ে গত ৪ বছরে মোট ১৫ বার প্যারল পেলেন ধর্ষণে দোষীসাব্যস্ত আসামী ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। আর গত ৯ মাসে এই নিয়ে ৩য় বার প্যারল পেয়ে জেল থেকে বেরিয়ে আসছেন তিনি।


যদিও শর্ত দেওয়া হয়েছে, জেল থেকে বেরোতে পারলেও হরিয়ানায় প্রবেশ করতে পারবেন না তিনি। কোনও নির্বাচনী প্রচারেও অংশ নিতে পারবেন না। যদিও বিরোধীদের অভিযোগ, হরিয়ানায় ভোটের মুখে গুরমিতকে প্যারল দেওয়া হল। তিনি সরাসরি ভোটপ্রচারে নামতে পারবেন না ঠিকই, কিন্তু বিভিন্নভাবে ভোটারদের প্রভাবিত করতে পারবেন।


৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা ভোট। তার আগে রাম রহিমের প্যারল মেরুকরণের চেষ্টা ছাড়া আর কিছুই নয়। এবার ২০দিনের প্যারল চেয়েছিলেন রাম রহিম। এর আগে গত ১৩ আগস্ট মঞ্জুর করা ২১ দিনের প্যারল দেওয়া হয়েছিল।


আর চলতি বছরে লোকসভা ভোটের আগে ১৯ জানুয়ারি তাঁকে প্যারল দেওয়া হয়েছিল। সবমিলিয়ে ১৪ বার ‘অস্থায়ী মুক্তি’ পেয়েছেন তিনি। তাঁর মোট প্যারোল ২৫৯ দিনের।


উল্লেখ্য, গুরমিত রাম রহিম সিং তাঁর দুই শিষ্যকে ধর্ষণের অপরাধে ২০ বছরের সাজা ভোগ করছেন। এছাড়াও প্রাক্তন ম্যানেজার রঞ্জিত সিং-এর হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পেয়েছেন।