কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

দোষীদের শাস্তি না দেওয়া পর্যন্ত কর্মবিরতি জারি থাকবে: মন্তব্য জুনিয়র চিকিৎসকদের

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলম,ওয়েবডেস্ক:  দোষীদের ‘হাইড’ করে রাখা হচ্ছে। আপাতত জারি থাকবে কর্মবিরতি।এদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা এমনটাই জানিয়েছেন। সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে তারা জানান, তরুণী চিকিৎসক মৃত্যুর পিছনে বড় কোনও হাত লুকিয়ে রয়েছে। যাকে আড়াল করা হচ্ছে। 

তরুণী চিকিৎসক ধর্ষণ-খুন কাণ্ডের পর আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বেড়েছে নিরাপত্তা। মোতায়েন হয়েছে কেন্দ্রীয় বাহিনী। তা সত্ত্বেও নিরাপত্তাহীনতায় ভুগছেন জুনিয়র চিকিৎসকরা। তাই মূল অভিযুক্ত ধরা না পর্যন্ত কর্মবিরতি জারি রাখবে তারা বলেই জানিয়েছেন। 

তাঁদের অভিযোগ,”কেউ নিরাপদ নন। দোষীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। দোষীদের দ্রুত চিহ্নিত করতে হবে।”তাই আরজি করকে আধা সেনাবাহিনীর কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেললেও সেখানকার চিকিৎসকেরা নিরাপদ বোধ করছেন না। আর তাই তাঁরা তাঁদের কর্মবিরতিও এখনই প্রত্যাহার করছেন না।

 প্রসঙ্গত, শনিবার স্বাস্থ্যভবনে উচ্চ পদস্থ কর্মকর্তারা বৈঠক সারেন। তাতে জুনিয়র চিকিৎসকরা যোগ দেওয়ার আহ্বান জানানো হলেও সেই আহ্বান প্রত্যাখ্যান করে দেন চিকিৎসকরা। বৈঠক করে না। প্রকাশ্যে সমাধানে আসতে চাই বলে জানান তারা।

পাশাপাশি এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে  ফের একবার সন্দীপ ঘোষের সাসপেনশন এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ দাবি করেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা।