কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

জেলা হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত তথ্য তলব স্বাস্থ্য দফতরের

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ কলকাতার পর এবার জেলার  সুপারস্পেশালিটি এবং মহকুমা হাসপাতালগুলি থেকে সিসিটিভি-সহ নিরাপত্তা সংক্রান্ত তথ্য চাইল স্বাস্থ্য দফতর। 

 স্বাস্থ্য দফতর জানিয়েছে, মহকুমা হাসপাতাল, স্টেট জেনারেল হাসপাতাল, সুপার স্পেশালিটি হাসপাতাগুলোর নিরাপত্তা ব্যবস্থা কী? সিসিটিভি, সিকিওরিটি গার্ড, রেস্টরুম কত সংখ্যা  রয়েছে? স্বাস্থ্য দফতরের অধীনে থাকা এই হাসপাতালগুলির কাছ থেকে রিপোর্ট চাইল  স্বাস্থ্য দফতর। 

 বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর ভার্চুয়াল বৈঠক করে বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, হাসপাতালের সুপারদের নিয়ে বৈঠক করে।  সেই বৈঠকেই এই রিপোর্ট চাওয়া হয়েছে বলেই স্বাস্থ্য দফতর সূত্রের খবর। চলতি সপ্তাহের মধ্যেই রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

ইতিমধ্যেই রাজ্যজুড়ে মেডিক্যাল কলেজগুলির নিরাপত্তা ব্যবস্থায় আমূল বদল চেয়ে অর্থ দফতরে প্রস্তাব পাঠিয়েছে স্বাস্থ্য দফতর।

 আর জি করের ঘটনার পর থেকেই জেলা হাসপাতালগুলির কাছ থেকে সিসিটিভি সহ অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়েছে।  সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব ও কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব বৈঠক করে বিভিন্ন হাসপাতালগুলি সুরক্ষা ব্যবস্থা কী রয়েছে তা জানতে চায়। তবে জেলা  হাসপাতালগুলিও আগে থেকেই স্বাস্থ্য দফতরে রিপোর্ট পাঠানো শুরু করে দিয়েছে। এই নিয়ে বাঁকুড়া জেলার  স্বাস্থ্য অধিকর্তা শ্যামল  মাহাতো বলেন, হাসপাতালগুলিব  কাছ থেকে পরিকাঠামো সংক্রান্ত তথ্য জানতে চাওয়া হয়েছে। সেই তথ্য স্বাস্থ্য দফতরে পাঠানো হবে শীঘ্রই। তিনি আরও বলেন, আরজি কর হাসপাতালের ঘটনার পর জেলা হাসপাতালগুলিতে চাপ বেড়েছে।