কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

জয়নগর থানার পুলিশের তৎপরতায় উদ্ধার  হওয়া দুটি শিশুকে তুলে দেওয়া হল অভিভাবকদের হাতে

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়,জয়নগর : জয়নগর থানার পুলিশের তৎপরতায় উদ্ধার দুটি শিশুকে তুলে দেওয়া হলো তাদের অভিভাবকদের হাতে।পুলিশ সূত্রে জানা গেল, শুক্রবার সন্ধ্যায় জয়নগর থানার এ এস আই সুকুমার হালদার জয়নগর টাউনে মোবাইল ডিউটিতে থাকা কালীন জয়নগর মজিলপুর পৌরসভার মজিলপুর তালপুকুর মোড়ের কাছে দুটি নাবালক শিশুকে একেবারে উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করতে দেখেন।

তখনই সন্দেহ হওয়ায় ওই শিশুদের জিজ্ঞেসাবাদ করে ডিউটিরত পুলিশ কর্মী জানতে পারেন তাদের বাড়ি মুর্শিদাবাদ জেলার দৌলতাবাদ থানার দুর্গাদাসপুর বেউঞ্চিতলা গ্রামে।বর্তমানে তাঁরা থাকে দক্ষিন ২৪ পরগনার মহেশতলা থানার ফুলতলার আখড়াদ ফাটক এলাকায়।এক জনের বয়স ৯ ও আরেক জনের বয়স ৮ বছর।পুলিশ তাদের জিজ্ঞেসাবাদ করে জানতে পারে তাঁরা বাড়ি থেকে পালিয়ে এসেছে।তবে কিভাবে কার সাথে তাঁরা এত দূরে চলে এসেছে তা অবশ্য তাদের কাছ থেকে জানতে পারে নি পুলিশ।

এর পর ডিউটিরত ওই পুলিশ কর্মী ওই শিশু দুটিকে জয়নগর থানায় নিয়ে আসে।এবং তাদের মহিলা পুলিশ কর্মীদের তত্ত্বাবধানে শিশু বান্ধব ঘরে রাখা হয়। এর পরে ওই শিশুদের অভিভাবকদের সাথে যোগাযোগ করা হয় এবং ওই শিশুদের খাবার, চকলেট সহ খেলনা তুলে দেওয়া হয়।শনিবার সকালে অভিভাবকদের হাতে ঐ শিশু দুটিকে তুলে দেওয়া হয় জয়নগর থানার আই সি পার্থ সারথি পালের উপস্থিতিতে।তবে পুলিশের মানবিক এই কাজকে ধন্যবাদ জানাতে ভোলেননি ঐ শিশু দুটির অভিভাবকেরা।কিন্তু এত ছোট্ট দুটি শিশু একা এত দূরে চলে এলো কি করে সেটাই প্রশ্ন থেকে গেল। কোনো শিশু পাচার কারীর খপ্পরে না পড়ে পুলিশের হাতে পড়ে যাওয়ায় এ যাত্রায় উদ্ধার করা গেল তাদের। তাই উচিত অভিভাবকদের নিজেদের শিশুকে একটু নজরে রাখা।