কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ছুটির দিনেও কাজ হবে রাজ্য হজ কমিটিতে , রাজ্যজুড়ে হজ সচেতনতা শিবির

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক : সমস্ত সরকারি ছুটি বাতিল করল পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি। হজ কমিটির সূত্রে জানানো হয়েছে আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত শনি রবি এবং সরকারি ছুটি থাকলে সেই সমস্ত ছুটি  বাতিল হবে। ২০২৫ সালের  হজ যাত্রার জন্য হজের আবেদন প্রক্রিয়া চলছে সেই কারণে কাজের যাতে বিঘ্ন না ঘটে, তার জন্য সরকারি ছুটি বাতিল করা হয়েছে বলে রাজ্য হজ কমিটির কার্যনির্বাহী আধিকারিক মোহাম্মদ নকি জানিয়েছেন।  

শনিবার তিনি পুবের কলমকে বলেন গোটা রাজ্যজুড়ে হজ যাত্রার সচেতনতার জন্য বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে, প্রত্যেক জেলায় এই কর্মসূচি চলছে জেলা ডোমা অফিস কিংবা মহাকুমা অফিসে রাজ্য হজ কমিটির সদস্য এবং চেয়ারম্যান সহ অন্যান্য আধিকারিকরা প্রচারের কাজে অংশগ্রহণ করছেন। ছুটির দিনে যাতে কাজে ভিন্ন না ঘটে, তার জন্য এই ছুটি বাতিল করা হয়েছে। 

 

নকি সাহেব বলেন ,রাজ্য থেকে হজযাত্রী বাড়ানোর লক্ষ্যে কাজ করে চলেছে রাজ্য হজ কমিটি। প্রতিটি জেলায় চলছে  সেই কর্মসূচি । এ বছর আশা করা হচ্ছে রাজ্য থেকে হজযাত্রীর সংখ্যা বাড়বে। শনিবার পশ্চিম মেদিনীপুর , ঝাড়গ্রাম ,দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি এবং বীরভূম   জেলায় হজ সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়েছে, প্রত্যেকটি শিবিরে জেলা  ইমাম এবং সাধারণ মানুষদের আমন্ত্রণ জানানো হয়। মানুষের ভিড় ছিল লক্ষ্য করার মতো। জেলা ডোমা অফিসার এটিএম ডিএম সহ রাজ্য হজ কমিটির সদস্যরা এই সচেতনতা শিবিরে বক্তব্য রাখেন।