Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

বোলপুরের স্কুলে চুরি, তদন্তে পুলিশ

Bipasha Chakraborty

Published: 08 July, 2024, 08:47 PM
বোলপুরের স্কুলে চুরি, তদন্তে পুলিশ

 

 

 দেবশ্রী মজুমদার, বোলপুর: সোমবার স্কুল খুলতেই, স্কুলে চুরির ঘটনায় চাঞ্চল্য বীরভূমে। ঘটনাটি ঘটেছে বোলপুরে শান্তিনিকেতন থানার অন্তর্গত গোয়ালপাড়া তনয়েন্দ্র উচ্চ বিদ‍্যালয়ে। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অনাথ বন্ধু মণ্ডল জানান,  সোমবার স্কুল খুলতেই নজরে আসে একাদশ শ্রেণির রেজিস্ট্রেশন ফীজ বাবাদ আটত্রিশ হাজার তিনশত পঁচাত্তর টাকা চুরি। যা স্কুলের লকারে রাখা ছিল। এছাড়াও স্কুলের শিক্ষক এবং ছাত্রছাত্রীদের গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি গেছে।  

সোমবার স্কুলের চুক্তিভিক্তিক এক শিক্ষাকর্মী লোহার গ্রিলের গেট খুলতে গিয়ে দেখেন, সামনের  কাঠের দরজা ভিতরের দিক থেকে বন্ধ। তখনই তিনি বুঝতে পারেন, কিছু অঘটন ঘটেছে। স্কুলের কোনো বাউন্ডারি নেই। নেই নাইট গার্ড। এমতাবস্থায় চোরেরা খুব সহজেই তার সুযোগ নিয়েছে। স্কুলের মোট ছাত্র ছাত্রী সংখ‍্যা ছয়শো।  

আগত ছাত্রছাত্রীদের মধ‍্যে কয়েকজন   স্কুল বিল্ডিংয়ের পিছন দিকে যে সাইকেল স্ট‍্যাণ্ড আছে, সেখানে গিয়ে দেখে অফিস ঘরের জানালার রড কাটা। তখনই বোঝা যায় চোরেরা ওই জানালা দিয়ে ভেতরে ঢোকে। ঘরে ঢুকে তারা চারটি আলমারি ভাঙে। তাছাড়াও তারা অফিস ঘরের এবং স্টাফ রুমের জানালা ভাঙে। পাশাপাশি, অফিস ঘরের এবং কম্পিউটার রুমের দরজাও ভাঙে। ঘটনার তদন্ত করছে পুলিশ।

Leave a comment