Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

উচ্চ মাধ্যমিকের মেধাতালিকা বদলাল, প্রথম তিনে নতুন সংযোজন

Puber Kalom

বিপাশা চক্রবর্তী

Published: 19 May, 2024, 02:07 AM

পুবের কলম প্রতিবেদক: উচ্চ মাধ্যমিকের মেধাতালিকা বদলাল, প্রথম তিনে নতুন সংযোজন হল। নতুন ১২ জন নাম সংযোজন হল। স্থান বদলাল তিন জনের। উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের আট দিনের মাথায় বদলে গেল মেধাতালিকা।

গত বুধবার প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। প্রথম দশে এর আগে ৫৮ জন ছাত্রছাত্রীর নাম ছিল। বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। স্ক্রুটিনি এবং রিভিউয়ের ভিত্তিতেই এই বদল হয়েছে বলে জানিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

এ বছরই প্রথম তৎকালে রিভিউ এবং স্ক্রুটিনির ব্যবস্থা করেছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। বৃহস্পতিবার তার প্রথম ধাপের ফলাফল প্রকাশ হল। তাতেই তিন জনের স্থান পরিবর্তন হয়েছে। এঁদের মধ্যে এক জন রিভিউয়ের পর চলে এসেছেন প্রথম তিনের মধ্যে। কেঁদুয়াদিহি হাই স্কুলের অঙ্কিত পাল এর আগে মেধাতালিকায় পঞ্চম স্থানে ছিলেন। স্ক্রুটিনির পর তিনি তৃতীয় স্থানে উঠে এসেছেন।

এ ছাড়া যে ১২ জনের নাম নতুন মেধাতালিকায় স্থান পেয়েছে, তাঁদের মধ্যে চার জন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ছাত্র। এ ছাড়া হুগলি কলেজিয়েট স্কুল, মেদিনীপুর কলেজিয়েট স্কুল, বালুরঘাট হাই স্কুল এবং মধুতাতি হাই স্কুলের এক জন করে ছাত্র রয়েছেন। এর পাশাপাশি, টানাদিঘি হাই স্কুল, শিহাস আরজি হাই স্কুল, গাজল সিউচাঁদ পরমেশ্বরী বিদ্যামন্দির এবং নিরোল হাই স্কুলের এক জন করে ছাত্রী রয়েছেন। এঁরা প্রত্যেকেই মেধাতালিকার অষ্টম থেকে দশম স্থানে মধ্যে রয়েছেন।

হুগলির কলেজিয়েট স্কুলের অভ্রকিশোর ভট্টাচার্য ষষ্ঠ থেকে পঞ্চম স্থানে উঠে এসেছেন এবং চুঁচুড়া বালিকা বাণীমন্দিরের বৃষ্টি পাল মেধাতালিকার নবম স্থান থেকে সপ্তম স্থানে উঠে এসেছেন।

Leave a comment