বাংলাদেশ

পশ্চিমবঙ্গে দেখানো হতে পারে বাংলাদেশের টিভি চ্যানেল

পশ্চিমবঙ্গের দর্শকেরা যাতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখতে পারে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। শনিবার কলকাতা প্রেসক্লাবে তিনি বলেন, এ নিয়ে একটি সমঝোতাপত্র সই হতে যাচ্ছে।

কেন কলকাতার টিভিতে বাংলাদেশ চ্যানেল দেখা যায় না এবং এই চ্যানেল দেখানোর কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে কি না– এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা তো চাই এ দেশেও বাংলাদেশের চ্যানেল দেখানো হোক। কিন্তু এখানকার বেসরকারি চ্যানেলগুলো মাত্রাতিরিক্ত সার্ভিস চার্জ দাবি করে। এখানকার কেবল অপারেটররা প্রতি চ্যানেলে পাঁচ কোটি টাকা চাইছে অথচ আমরা ভারতীয় চ্যানেলগুলো থেকে মাত্র দুই লাখ টাকা নেই। এ কারণে বাংলাদেশের বেসরকারি চ্যানেলগুলো কলকাতায় দেখানো যাচ্ছে না।

সাংবাদিকেরা প্রশ্ন করেন, আমাদের দুই দেশের মধ্যে তো সংবাদপত্র বিনিময়ের কোনো ব্যবস্থা নেই। দুই দেশের মধ্যে কি সংবাদপত্র বিনিময়ের ব্যবস্থা করা যায়? জবাবে মন্ত্রী বলেন, দুই দেশের মানুষতো ইন্টারনেটের সৌজন্যে প্রতিদিনই দুই দেশের সংবাদপত্র দেখছেন, পড়ছেন। তবে প্রস্তাব নিয়ে আলোচনা করে দেখব।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসান, উপহাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল, বাংলাদেশের চিত্রতারকা ফেরদৌস, অপু বিশ্বাস, তারিন, রিয়াজ প্রমুখেরা।

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us