দেশপ্রথম পাতা

উলটপুরাণ: তিন তালাক উচ্চারণের পরেই স্বামীকে জেল থেকে মুক্তি দিল আদালত!

তিন তালাক নিয়ে এক করুণ উপহাসের সাক্ষী রইল দিল্লির এক আদালত। বিজেপি সরকার চাইছিল, তিন তালাক উচ্চারণ করলেই স্বামীকে জেলখানায় পুরে দেওয়া হোক তিন বছরের জন্য। কিন্তু এই আদালতে দেখা গেল উলটপূরাণ। তিন তালাক উচ্চারণের পরেই জেল থেকে মুক্ত হতে পারলেন স্বামী।
২০০৪ সালের অক্টোবরে বিয়ে হয় এই দম্পতির। পরে অশান্তির জেরে ২০১০ সাল থেকে তারা আলাদা থাকার সিদ্ধান্ত নেয়। ২০১২ সালে স্ত্রী আদালতে আবেদন জানায় খোরপোষের জন্য। তা দেওয়ার ক্ষমতা না থাকায় স্বামী পালিয়ে যায় এলাকা ছেড়ে। ২০১৮ সালের জুলাই মাসে গ্রেফতার হয় সে।

এদিকে খোরপোষ না পেয়ে স্ত্রী আবার আদালতের শরণাপন্ন হয়। জেলবন্দি স্বামীর কোনও আয় না থাকায় স্ত্রী সিদ্ধান্ত নেয় ডিভোর্সের। আদালতে নতুন করে আবেদন জানান স্ত্রী–––আমার খোরপোষ চাই না, ডিভোর্স চাই। উপায় কী?তালাক। জেলবন্দি স্বামী একলপ্তে তিন তালাক উচ্চারণ করেন এবং লিখিতভাবে জমাও দেন আদালতে। তাদের বিবাহ বিচ্ছেদে সিলমোহর দেয় আদালত।

কিন্তু, প্রশ্ন হচ্ছে যে, নতুন নিয়ম অনুযায়ী তিন তালাক দিলে তিন বছর জেল। এদিকে যুবকের কিছুই হল না। খালাস পেয়ে গেল জেল থেকে তালাক দিয়েও! সত্য সেলুকাস! কি বিচিত্র এই দেশ! ঘটনা থেকে বোঝা গেল তিন তালাকের জন্য তিন বছরের জেল কতবড় জুমলা!

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us