Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Breaking News
Home / জেলা / সাম্প্রদায়িক শক্তির হাতে প্রাণনাশের আশঙ্কা পশ্চিমবঙ্গের মন্ত্রী সিদ্দিক উল্লাহর

সাম্প্রদায়িক শক্তির হাতে প্রাণনাশের আশঙ্কা পশ্চিমবঙ্গের মন্ত্রী সিদ্দিক উল্লাহর

শফিকুল ইসলাম,নদিয়া:

সাম্প্রদায়িক শক্তির হাতে প্রাণনাশের আশঙ্কা করেছেন পশ্চিমবঙ্গের জনশিক্ষা ও গ্রন্থাগার পরিষেবা বিভাগের মন্ত্রী সিদ্দিক উল্লাহ চৌধুরী। আরএসএস, বজরং দলের পক্ষ থেকে একাধিকবার খুনের হুমকি পাচ্ছেন বলেও অভিযোগ করেছেন রাজ্যের সংখ্যালঘু এ মন্ত্রী ও জমিয়তে উলামা হিন্দের রাজ্যপ্রধান।

রবিবার নদিয়া জেলার কালীগঞ্জের ব্লকের দেবগ্রামের চাঁদপুর স্কুল ময়দানে নদিয়ার ইমাম মুয়াজ্জিনদের জেলা সম্মেলনে যোগ দিয়ে সিদ্দিক উল্লাহ বলেন, আমাকে হত্যা করার চক্রান্ত করা হচ্ছে।তবে আমি দুঢ়ভাবে জানাচ্ছি ,একটা সিদ্দিক উল্লাহ চৌধুরী মরলে অনেক সিদ্দিক উল্লাহ জন্ম নেবে।

লোকসভা নির্বাচনের আগে হিন্দুত্ববাদ নিয়ে নিজেদের ভিত শক্ত করতে চাইছে বিজেপি। বিভিন্ন এলাকায় বিভেদের ভিত্তিতে রাজনৈতিক লড়াইয়ের চেষ্টাও চালাচ্ছে তারা।

দেবগ্রামের সভায় সিদ্দিক উল্লাহ চৌধুরীর দাবি, যারা এগুলোর চর্চা করছে, তারা সবাই বজরং, আরএসএসের সদস্য। আমার ওপর তাদের রাগের কারণ, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছি। সবাইকে বোঝাচ্ছি, বিজেপির দিকে না এগোতে, তাই ওরা এই পরিকল্পনা করেছে।’

এ নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠাবেন বলেও জানিয়েছেন রাজ্যের জনশিক্ষা ও গ্রন্থাগারমন্ত্রী সিদ্দিক উল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘আমি প্রথমবার এ ধরনের অভিযোগ করছি। দুই ঘণ্টা আগে এই খবর পেয়ে আমি নিরাপত্তাহীনতা অনুভব করছি। মুখ্যমন্ত্রীর কাছে চিঠি লিখব। নিরাপত্তা চাইব। দেশপ্রেম কারও কাছে শিখব না। স্বাধীনতার সময় আমরা দেশ রক্ষায় প্রমাণ দিয়েছি। এই দেশে আমরা থাকব। কোথাও যাব না। এখানেই মরব, এখানেই বাঁচব।’

রোববার দেবগ্রামের সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, বিধায়ক কল্লোল খাঁ, হাসানুজ্জামান সেখ, সংখ্যালঘু সেলের জুলফিকার আলিও। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের সংখ্যালঘু এই মন্ত্রীর এমন অভিযোগ পশ্চিমবঙ্গের রাজনীতির উত্তাপ বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতির বৈঠকে উপস্থিত ছিলেন মাওলানা আলাউদ্দিন, মাওলানা আরশাদ আলি খান,আসমত মন্ডল, জহিরুদ্দিন,ওলিদ আহমদ,সৈয়দ  মুকারিম ,রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক আমিরুদ্দিন,শিক্ষক লেখক এটিএম রফিকুল হাসান,গাজি রহমান চৌধুরী প্রমুখ। সঞ্চালনায় সাংবাদিক শফিকুল ইসলাম ও শিক্ষক সাবির রহমান।সভাপতি ছিলেন আলহাজ্ব লুত্ফর রহমান।

Check Also

প্লাস্টিক মুক্ত ঘোষিত হল পাথর চাপুরীর পবিত্র ঊরুস মোবারক ও মেলা

কৌশিক সালুই বীরভূম ১৯ মার্চঃ-  ফের প্লাস্টিক মুক্ত ঘোষণা করা হয়েছে  পাথর চাপুরীর দাতা বাবা মেহেবুব …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

WhatsApp us