প্রথম পাতারাজ্য

রাজ্যে স্পেশাল পুলিশ অবজ়ারভার, আজ সর্বদলীয় বৈঠক

রাজ্যে এসেই কাজ শুরু করে দিলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে। আসার পরই রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের সঙ্গে বৈঠক করেন তিনি।

 পুবের কলম ওয়েব ডেস্ক:

কাজ শুরু করে দিলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে। এসেই খোঁজ নিলেন রাজ্যের নির্বাচন পরিস্থিতির। তৈরি ছিলেন মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ় আফতাব। সূত্রের খবর, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি রিপোর্টের আকারে জানিয়েছেন তিনি। এমনকী, রাজনৈতিক দলগুলি থেকে কী ধরনের অভিযোগ আসছে এবং সেক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তাও জানিয়েছেন। আজ সর্বদলীয় বৈঠকের আগে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বিবেক দুবের কাছে।

গতকাল বিকেলে কলকাতায় আসেন 1981ব্যাচের প্রাক্তন IPS বিবেক দুবে। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে ছিলেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ় আফতাব এবং অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারিক সঞ্জয় বসু। বিমানবন্দর থেকে তাঁর সঙ্গেই পোর্ট ট্রাস্টের গেস্ট হাউজ়ে যান আরিজ় ও সঞ্জয়। গেস্ট হাউজ়ে পৌঁছেই আরিজ় আফতাবের সঙ্গে এক দফা বৈঠক সেরে নেন বিবেক দুবে। সূত্রের খবর, সেই বৈঠকেই রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলগুলির থেকে কতগুলি অভিযোগ এসেছে ও তার মধ্যে কতগুলির নিষ্পত্তি হয়েছে সেই সংক্রান্ত রিপোর্ট তুলে দেন তিনি। এছাড়া মোট অভিযোগের মধ্যে কোনগুলি গুরুত্বপূর্ণ আর তার জন্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে সেগুলির উল্লেখও ছিল রিপোর্টে। পাশাপাশি বিবেক দুবে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির খোঁজ নেন বলে সূত্রের খবর।

আজ সকাল 11টায় মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরে সর্বদল বৈঠক। “গ্রাউন্ড লেভেলে” কাজ শুরুর আগে যেটা চেয়েছিলেন বিবেক দুবে। রাজনৈতিক দলগুলির অভাব-অভিযোগের কথা শুনতে চেয়েছিলেন তিনি। আজ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ছটি জেলার পুলিশ সুপার এবং জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন। সূত্রের খবর, সর্বদলীয় বৈঠকে তেমন গুরুতর অভিযোগ উঠে এলে সেই সম্পর্কে নির্বাচন আধিকারিক এবং পুলিশ সুপারের কাছ থেকে জানতে চাইবেন বাস্তব পরিস্থিতির কথা। নির্বাচনের আগে এবং নির্বাচনের দিনে কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার সংক্রান্ত রুট ম্যাপও তৈরি করতে পারেন তিনি। প্রতিটি রাজনৈতিক দল এবং জেলা প্রশাসনের সঙ্গে কথা বলার পর প্রথম এবং দ্বিতীয় দফার ভোটে কত কম্পানি কেন্দ্রীয় বাহিনী লাগবে সে বিষয়ে নির্দিষ্ট রিপোর্ট দিল্লির নির্বাচন সদনে পাঠানো হতে পারে বলে সূত্রের খবর।

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us