দেশপ্রথম পাতারাজ্য

একই এলাকায় মোদি-মমতার জনসভা কাল

পুবের কলম ওয়েব ডেস্ক:

পশ্চিমবঙ্গের একই এলাকা থেকে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আগামীকাল ৬০ কিলোমিটার দূরত্বে পৃথক নির্বাচনী কেন্দ্রে নিজ নিজ দলীয় প্রার্থীর সমর্থনে জনসভা করবেন দুই শীর্ষ নেতা।

কোচবিহার থেকে ৪ এপ্রিল রাজ্যে প্রচার শুরু করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতার। কিন্তু সোমবার সন্ধ্যায় তৃণমূল সূত্রে জানানো হয়, একদিন আগেই অর্থাৎ ৩ এপ্রিল কোচবিহার দিয়ে লোকসভা ভোটে বাংলায় নির্বাচনী প্রচার শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা।

ওইদিনই শিলিগুড়ির মাটিগাড়ায় বিজেপি প্রার্থীদের সমর্থনে জনসভা করবেন নরেন্দ্র মোদি। বিকালে কলকাতার ব্রিগেডেও দক্ষিণবঙ্গের প্রার্থীদের সমর্থনে সভা করবেন মোদি। অবশ্য এ বছর বিশাখাপত্তমে চন্দ্রবাবু নাইডুর সমর্থনে জনসভা দিয়ে ইতিমধ্যে নির্বাচনী প্রচার অভিযান শুরু করেছেন মমতা ব্যানার্জি।

এবার বুধবার কোচবিহার দিয়ে বাংলায় দলীয় ৪২ প্রার্থীর সমর্থনে প্রচারে ঝড় তুলতে চান তিনি। তৃণমূল সূত্রের খবর, প্রতিটি লোকসভা কেন্দ্রে অন্তত দুটি করে নির্বাচনী সভা করবেন মমতা ব্যানার্জি। এছাড়া হাওড়া ও কলকাতায় একাধিক পদযাত্রাও করতে পারেন তিনি। উত্তরবঙ্গে দলের প্রচার শুরু হবে কোচবিহারের মাথাভাঙা কলেজমোড়ের জনসভা দিয়ে।

বিশাখাপত্তম থেকে সোমবার কলকাতায় ফিরেছেন তৃণমূলনেত্রী। চন্দ্রবাবুর সভায় তিনি উন্নয়ন ইস্যুতে মুখোমুখি বিতর্কে বসার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন নরেন্দ্র মোদিকে। কলকাতায় ফিরেই দলের নেতৃত্বের সঙ্গে কথা বলে একদিন আগেই কোচবিহার থেকে প্রচার শুরুর কথা জানিয়ে দেন তিনি।

সেইমতো কোচবিহারেও জনসভার প্রস্তুতি জোর কদমে শুরু করে দেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও অন্য নেতারা। কোচবিহারের পাশাপাশি উত্তরবঙ্গের অন্য আসনগুলোতে প্রচারে যাবেন মমতা। পাহাড়েও জনসভা করবেন।

এদিকে পশ্চিমবঙ্গে এবার ৪২টির মধ্যে অন্তত ২৩টি আসন জিততে মরিয়া বিজেপি। গতবার মাত্র দুটি আসন পেয়েছিল দলটি। কিন্তু এবার মমতার রাজ্যে বিজেপির হাওয়া অনেক ভালো। তাই ব্রিগেড ও শিলিগুড়ির সভার পর ফের ৭ এপ্রিল পশ্চিমবঙ্গে আসবেন নরেন্দ্র মোদি।

দলীয় প্রার্থীর সমর্থনে সভা করবেন কোচবিহারেও। আগামীকাল ব্রিগেড ও শিলিগুড়িতে মোদির সভার প্রস্তুতি তুঙ্গে। সমর্থকদের বসার জন্য তৈরি হয়েছে বিশাল জার্মান তাঁবু।

82Shares

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us