প্রথম পাতা

উড়োজাহাজ হাইজ্যাকের চেষ্টা বাংলাদেশে

বাংলাদেশের চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ‘ময়ূরপঙ্খী’ উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার খবর পাওয়া গেছে। ওই উড়োজাহাজে অস্ত্রধারীরা অবস্থান করছেন। উড়োজাহাজটি ঘিরে রেখেছেন সেদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

ময়ূরপঙ্খী উড়োজাহাজটি বোয়িং-৭৩৭ মডেলের। ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল।

ওই উড়োজাহাজের ভেতরে থাকা এক যাত্রীর সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে চারটার দিকে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাত্রা করে। সেখান থেকে উড়োজাহাজটির দুবাই যাওয়ার কথা ছিল। চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর পর উড়োজাহাজটি থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

সূত্র বলছে, উড়োজাহাজের ভেতরে অস্ত্রধারীরা অবস্থান করছেন। গুলির শব্দও পাওয়া যায়। এর পরপরই পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উড়োজাহাজটি ঘিরে রাখেন।

যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়েছে বলে জানান বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মিরাজ।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, ‘বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা উড়োজাহাজের ভেতরে ঢুকেছেন। যাত্রীরা সবাই নেমে গেছেন কি না, তা তল্লাশি করে দেখছেন তাঁরা।’

ঘটনার কারণে তাদের নামিয়ে দেওয়া হয়। সিভিল অ্যাভিয়েশন সচিব মহিবুল হক জানিয়েছেন, বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। ভেতরে আছেন একজন সন্দেহভাজন ও ২ জন ক্রু।

আজ রবিবার বিকালে এই ঘটনা ঘটে। জানা গেছে, এ ঘটনার পর সেখানে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট মোতায়েন রয়েছে। অভিযানে অংশ নিয়েছেন নৌ-কমান্ডোরা।

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us