Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Breaking News
Home / জেলা / মানুষের ইনসাফ ও অধিকার আদায়ের সংগ্রামের কথা তুলে ধরাই সাংবাদিকদের দায়িত্ব

মানুষের ইনসাফ ও অধিকার আদায়ের সংগ্রামের কথা তুলে ধরাই সাংবাদিকদের দায়িত্ব

পুবের কলম প্রতিবেদক, বসিরহাটঃ মানুষের ইনসাফ ও অধিকার আদায়ের সংগ্রামের কথা তুলে ধরাই সাংবাদিকদের দায়িত্ব । এ জন্য জনমত গঠনে সক্রিয়ভাবে এগিয়ে আসতে সাংবাদিক বন্ধুদের। সাংবাদিকদের এক সংবর্ধনা সভায় এ কথা বললেন সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান।

সোমবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার টাকিতে ইছামতির তীরে একটি অতিথি আবাসে স্যোশাল মিডিয়া সহ কয়েকটি সংবাদপত্রের সাংবাদিকদের সংবর্ধনার আয়োজন করে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন। কামরুজ্জামান বলেন, সরকারেরও নয়, বিরোধীদেরও নয় , কোনো রঙ না চড়িয়ে সাংবাদিকদের সংবাদ পরিবেশন করা উচিত। তারাই পারেন মানুষের ইনসাফ ও অধিকার সঠিকভাবে পাইয়ে দিতে, প্রশাসনিক আধিকারিকদের কাছে তাদের চাহিদার কথা তুলে ধরতে। তিনি বলেন, দেশে উদ্বেগজনক ভাবে বেকারের সংখ্যা বাড়ছে। গত পাঁচ বছরে নরেন্দ্রমোদীর সরকারের কাজের খতিয়ান জন সমক্ষে তুলে ধরতে পারেন সাংবাদিকরাই। তারা মানুষের চাহিদা ও সমস্যাকে সরকারের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে পারেন। সারা দেশে সংখ্যালঘুরা চাকরির কাঙ্খিত হারে পৌঁছতে পারেনি। আজ বেকারত্বের জ্বালায় ভিন রাজ্যে কাজ করতে গিয়ে সংখ্যলঘু সহ যেকোনো সম্প্রদায়ের বেকার যুবককে প্রাণ দিতে হচ্ছে। আমাদের দেশের সেনাবাহিনীদের যেভাবে জঙ্গীদের হামলার শিকার হচ্ছে নিন্দা জানানোর ভাষা নেই।

সংগঠনের সভাপতি মিজানুর রহমান বলেন, সোশ্যাল মিডিয়াতে যেভাবে সাংবাদিকতার জায়গা তৈরি হয়েছে তা অনেক সময় মূল ধারার সংবাদমাধ্যমকে( প্রিন্টিং ও ইলেকট্রনিক মিডিয়া) টেক্কা দিচ্ছে। এ দিন সংবর্ধিত হন দৈনিক পুবের কলম এর দুই জেলা প্রতিনিধি এম এ হাকিম ও ইনামুল হক । তারা বলেন, সোশ্যাল মিডিয়ার খবরের গুরুত্ব রয়েছে ঠিকই। তবে অনেক সময় স্যোশাল মিডিয়ায় ফেক নিউজে মানুষ বিভ্রান্ত হয়। সাংবাদিকদের সচেতনভাবে তথ্য যাচাই করে তবে সেটি সোশ্যাল মিডিয়া সহ যেকোন মিডিয়ায় প্রকাশ করা উচিত। তাই সাংবাদিকদের আরও বেশি করে জানতে হবে। পড়াশোনা করতে হবে। সংখ্যালঘু সাংবাদিক বন্ধুরা যদি একতার মধ্য দিয়ে নিজ নিজ সংবাদমাধ্যমে খবর তুলে ধরেন তবে একটি পিছিয়ে পড়া সমাজের নানা বঞ্চনার দিকগুলি সর্বত্র একই সঙ্গে প্রচারিত হতে পারে। এর ফলে সেদিকে সরকারের নজর আসবেই বলে মনে করেন এদিনের সংবর্ধনা সভার অন্যতম আহ্বায়ক, সঞ্চালক বিশিষ্ট শিক্ষক ও সাংবাদিক আলি আকবর। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আদিবাসী মুক্তি মোর্চার রাজ্য সম্পাদক বীরেন্দ্র মাহাতো , কেরলের বিশিষ্ট সমাজসেবী পি সি আলি বাবা হাজী, জাকির হোসেনসহ মিডিয়ার সাংবাদিকরা। এদিন প্রায় পঞ্চাশজন সাংবাদিককে উত্তরীয়, স্মারক ও ব্যাগ উপহার হিসেবে দেওয়া হয়।

Check Also

শতাব্দী রায়ের দেওয়াল লেখাতে গোবর, ঘটনায় চাঞ্চল্য এলাকায়

কৌশিক সালুই, বীরভূম ১৯ মার্চ:-  বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে দেওয়াল …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

WhatsApp us