Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Breaking News
Home / জেলা / ‘জিরো পয়েন্ট’ পত্রিকার সম্পাদক সেখ আনসার আলীর ইন্তেকাল

‘জিরো পয়েন্ট’ পত্রিকার সম্পাদক সেখ আনসার আলীর ইন্তেকাল

পূর্ব বর্ধমান জেলার মেমারি শহর থেকে প্রকাশিত ‘জিরো পয়েন্ট’ সাপ্তাহিক পত্রিকার সম্পাদক সেখ আনসার আলী রবিবার সকাল সাতটা দশ মিনিটে এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন। বছর ষাটের এই বর্ষীয়ান সাংবাদিক এবং স্বনামখ্যাত সাহিত্যিক অকালেই চলে গেলেন। ব্রেন স্টোকে মারা যান তিনি। আগামীকাল (১৮ মার্চ) জোহর নামায বাদ ১.৪৫ মিনিটে ইছাপুর কবরস্থানে কবরস্থ করা হবে।সপ্তাহ খানেক পূর্বে মেমারি রেললাইনে অন্যমনস্কতায় পড়ে গিয়েছিলেন,তাতে আঘাতপ্রাপ্ত হন তিনি। বছর কয়েক পূর্বে হার্ট ব্লক হয়ে যাওয়ার জন্য ভিন্ রাজ্য থেকে বাইপাস সার্জারিও হয়েছিল তাঁর। তিনি সাপ্তাহিক পত্রিকা সম্পাদনার পাশাপাশি নিজস্ব প্রকাশনায় খ্যাত-অখ্যাত লেখকদের বইপ্রকাশ করেছেন।

দুই বাংলার সাহিত্যিক বলয়ে অতি পরিচিত নাম সেখ আনসার আলী। মেমারিতে ‘নজরুল উৎসব ‘ করাতে তাঁর ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশ সহ দেশের বিভিন্ন প্রান্তে সম্মানিত হয়েছেন তিনি।২০১৮ সালে মঙ্গলকোটের কোগ্রামে পল্লিকবি কুমুদরঞ্জন মল্লিকের বসতভিটায় কুমুদ সাহিত্য মেলায় তিনি অন্যতম অতিথি ছিলেন। ২০০৭ সালে রাজ্যসরকারের গণমাধ্যম কেন্দ্রের সাংবাদিকতা নিয়ে সাতদিনের প্রশিক্ষণশালায় ৭৮ জনের মধ্যে ৫ জন ছিলেন বর্ধমান জেলার। তাদের মধ্যে ছিলেন সেখ আনসার আলী। সেখ আনসার আলীর হাত ধরে অসংখ্য মফস্সল সাংবাদিক ও সাহিত্যিক উঠে এসেছে । তার গল্পগ্রন্থ ‘অচেনা মুখ’ পাঠকমহলে সমাদর লাভ করেছিল। সেখ আনসার আলীর প্রয়াণে সাহিত্যমহলে নেমেছে গভীর শোকের ছায়া।

Check Also

আয়ুষ্মান ভারত কার্ড বিলি, বিধি ভঙ্গের অভিযোগ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, ঘাটাল:- নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ নিয়ে পোস্ট অফিসের কর্মীদের বিরুদ্ধে সরব হলো তৃণমূল। তাদের অভিযোগ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

WhatsApp us