খেলা

জয়সূর্যকে ক্রিকেট থেকে দু’বছরের নির্বাসনে পাঠাল আইসিসি। কেন?

শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ও চেয়ারম্যান অব শ্রীলঙ্কা ক্রিকেট সনৎ জয়সূর্যকে সব রকমের ক্রিকেট থকে নির্বাসিত করা হল দু’বছরের জন্য।অ্যান্টি কোরাপশন কোড ভাঙার দায়ে তাঁকে দোষী সাব্যস্ত করেছে আইসিসি। জয়সূর্য তাঁর দোষ স্বীকারও করে নিয়েছেন। তার পরই তাঁর বিরুদ্ধে শাস্তি ঘোষণা করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের দূর্নীতি দমন শাখা।

আইসিসি তার বার্তার জানিয়েছে, জয়সূর্য প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটের নির্বাচক প্রধান তাঁর আইন ভাঙার কথা মেনে নিয়েছেন। তিনি যা যা অমান্য করেছেন:

তদন্তে সাহায্য না করা বা পুরো তথ্য না দিতে চাওয়া বা না দেওয়া। কোনও তথ্য সম্পূর্ণ না দিতে পারা। তথ্যের সপক্ষে দলিল না দেওয়া। তদন্তে বাধা প্রদান করা বা দেরি করানো।তথ্য কারচুপি করা বা বিকৃত করা যা তদন্তের কাজে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই সবই মেনে নিয়েছেন জয়সূর্য। অ্যান্টি কোরাপশন ইউনিটের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেন, এটা খুব গুরুত্বপূর্ণ ছিল খেলাকে স্বচ্ছ্ব রাখার জন্য।

শ্রীলঙ্কা ক্রিকেটে গড়াপেটা নিয়ে দীর্ঘদিন ধরেই তদন্ত চালাচ্ছে আইসিসির দূর্নীতি দমন শাখা। আরও অনেক নতুন তথ্য বেরিয়ে আসার কথা জানতে পেরেছে আইসিসি।

Show More

Related Articles

মন্তব্য করুন

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us