মহানগর

আপাতত শুল্ক দফতরে হাজিরা দিতে হচ্ছে না অভিষেক পত্নীকে

পুবের কলম প্রতিবেদক: সোনাকাণ্ডে স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা। আগামী একত্রিশ জুলাই পর্যন্ত তাঁকে শুল্ক দফতরে হাজিরা দিতে হবে না বলে সোমবার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। গত বৃহস্পতিবার রুজিরাকে শুল্ক দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল বিচারপতি রাজর্ষী ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত সপ্তাহেই বিচারপতি আই পি মুখার্জির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে আবেদন জানিয়েছিলেন অভিষেক পত্নী।

প্রসঙ্গত, শুল্ক দফতরে এদিনই হাজিরা দেওয়ার কথা ছিল রুজিরার। সেই কারণেই সোমবার সকালে মামলার দ্রুত শুনানির জন্য ডিভিশন বেঞ্চের কাছে আবেদন জানান রুজিরার আইনজীবী। তিনি অভিযোগ করেন, শুল্ক দফতর আইন না মেনেই তাঁকে সমন পাঠিয়েছে। পাশাপাশি তিনি এও বলেন, ঘটনার দিন অর্থাৎ ষোলো মার্চ কোনও সোনাই উদ্ধার হয়নি তাঁর কাছ থেকে। এরপরই ডিভিশন বেঞ্চ শুল্ক দফতরের কাছে জানতে চায়, কবে অভিযোগ দায়ের করা হয়েছে। তাতে শুল্ক দফতরের আইনজীবী জানান, ঘটনার সাতদিন পর অভিযোগ দায়ের করা হয়েছে। এরপরই ডিভিশন বেঞ্চের প্রশ্নের মুখে পড়তে হয় শুল্ক দফতরের আইনজীবীকে। বিচারপতি আই পি মুখার্জির প্রশ্ন, ঘটনার সাতদিন পর কেন তাঁরা তদন্তের প্রয়োজন মনে করলেন। কেনই বা তদন্ত শুরু করতে এতো সময় লাগলো? কিন্তু, এই প্রশ্নের উত্তরে শুল্ক দফতরের আইনজীবী যে বক্তব্য রাখেন, তাতে ডিভিশন বেঞ্চকে সন্তুষ্ট করা যায়নি।

শুনানি শেষে ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের নির্দেশকে পরিমার্জন করে একত্রিশ তারিখ অবধি অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে। আগামী বিশে জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে রাজ্যের উচ্চ-আদালত।

Show More

Related Articles

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker
WhatsApp us