Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

উত্তরপ্রদেশে বাস দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির

Kibria Ansary

Published: 10 July, 2024, 01:08 PM
উত্তরপ্রদেশে বাস দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির

লখনই, ১০ জুলাই: উত্তরপ্রদেশে বাস দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যুর হল। আহত হয়েছে আরও ১৯ জন। বুধবার উত্তরপ্রদেশের উন্নাওয়ে যাত্রী বোঝাই বাসটি দুধের ট্যাঙ্কারকে ধাক্কা মারে। এদিন সকালে বিহারের সীতামারহি থেকে দিল্লি যাওয়ার পথে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়ের ঘটনা। নিহতদের মধ্যে তিন মহিলা ও এক শিশু রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ইতিমধ্যে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বাসটির গতিবেগ এতটাই বেশি ছিল যে ট্যাঙ্কারটিকে ধাক্কা মারার সঙ্গে সঙ্গে গাড়ি থেকে ছিটকে পড়েন যাত্রীরা। অনেক যাত্রীর মৃত্যুদেহ রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। উন্নাওয়ের জেলাশাসক গৌরাঙ্গ রাঠি জানিয়েছেন, "আজ ভোর পাঁচটা নাগাদ বিহারের মোতিহারি থেকে আসা একটি বেসরকারি বাসের সঙ্গে দুধের ট্যাঙ্কারের সংঘর্ষ হয়। দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। ১৯ জন আহত হয়েছেন।" মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি আহতদের চিকিৎসা সুনিশ্চিত করতে আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

এদিকে এই ঘটনায় দুঃখ্য প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় নিহতদের ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও শোকপ্রকাশ করে এক্স-এ লেখেন, "উত্তরপ্রদেশের উন্নাওয়ে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে পথ দুর্ঘটনায় বহু মানুষের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক। যাঁরা এই ধরনের আকস্মিক মৃত্যুর শিকার হয়েছেন তাঁদের পরিবারের সদস্যদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।"

Leave a comment